২৪ মে, ২০১৮ ১৩:৫১

বাগেরহাট উপ-নির্বাচনে হাবিবুন নাহারের মনোনয়নপত্র দাখিল

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাট উপ-নির্বাচনে হাবিবুন নাহারের মনোনয়নপত্র দাখিল

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তার স্ত্রী হাবিবুন নাহার। 

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিসে রিটানিং কর্মকর্তা ও ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নূরুজ্জামান তালুকদারের হাতে মনোনয়নপত্র তুলে দেন তিনি। এসময়ে খুলনা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, মীর শওকাত আলী বাদশা এমপি, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, কেন্দ্রীয় যুব মহিলালীগ নেত্রী তালুকদার রিনা সুলতানাসহ জেলা আওয়ামী লীগ ও রামপাল-মোংলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

এর আগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি এই আসন থেকে স্পিকারের কাছে পদত্যাগ করেন। স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।

রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসনে ইসি’র রোডম্যাপ অনুযায়ী বৃহস্পতিবার (২৪ মে) ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। আগামী ২৭ মে মনোনয়নপত্র বাছাই ও ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। এই আসনে ৯০টি কেন্দ্রে রয়েছে। 

বিডি প্রতিদিন/২৪ মে ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর