২৪ মে, ২০১৮ ১৫:৫৮

বিশ্বনাথে আইপিএল নিয়ে জুয়া

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে আইপিএল নিয়ে জুয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) ঘিরে সিলেটের বিশ্বনাথে চলছে জুয়া। উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাটবাজারে এই বাজি বা জুয়ার আগ্রাসনটা তুলনামূলক বেশি। উপজেলা সদরের কয়েকটি স্পটসহ হাটবাজারের চা স্টল, ফোনঘর ও অডিও-ভিডিও বেচাকেনা হয় এমন দোকানে জুয়া-বাজি এখন ওপেন সিক্রেট। শুধু ম্যাচের ভাগ্য নির্ধারণ নিয়ে নয়, প্রতি ওভার এমনকি বলেও চলছে বাজিধরা। এতে করে দিনকে দিন বিপদগামী হচ্ছে তরুণ-যুবকেরা। এ নিয়ে উদ্বিগ্ন অভিভাবকমহল।

এসব জুয়া-বাজি বন্ধে অনেকটাই নির্বিকার পুলিশ প্রশাসন। উপজেলার বেশ কয়েকটি হাটবাজারের কয়েকজন দোকানি ও স্থানীয় লোকজনের সাথে কথা হলে তারা জানান, সন্ধ্যার পরে আইপিএলের খেলা দেখতে এসে অনেকে গোপনে আবার কেউ কেউ প্রকাশ্যে বাজি ধরে থাকে। যা খুবই বিব্রতকর ও উদ্বেগজনক। এদের বাধা দিলেও তাতে কর্ণপাত করে না।

বিশ্বনাথ সদরের নতুনবাজারের এক ব্যবসায়ী বলেন, থানার অদূরে একটি ছোট দোকানে প্রতিদিন সন্ধ্যার পূর্ব থেকেই আনাগোনা শুরু হয় কতিপয় তরুণের। সন্ধ্যার পরপরই এরা আইপিএলের ম্যাচকে কেন্দ্র করে বাজি ধরা শুরু করে দেয়।

আবদুল হক নামে এক তরুণ বলেন, সন্ধ্যার পরে চা খেতে গেলে দেখি আইপিএলকে ঘিরে চলছে বাজিকরদের জমজমাট জুয়া। পুলিশের কোনো তৎপরতা দেখতে না পেয়ে অবাকই হচ্ছি। আমি এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাজিকরের সাথে কথা হয় এ প্রতিবেদকের। সে জানায়, প্রতিটি বলে, ওভারে বা ম্যাচের ভাগ্য নির্ধারণে ৫ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকাও বাজি ধরা হয়। যে কারণে প্রতিদিন মোটা অংকের টাকা লাভের আশায় তরুণেরা ঝুঁকে পড়ছে এতে।

এ বিষয়ে থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, আইপিএলকে ঘিরে বাজি বা জুয়ার ব্যাপারে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। তবে, সুনির্দিষ্ট অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর