২৬ মে, ২০১৮ ২০:৫০

ঝিনাইদহে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬ সদস্য আটক

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

ঝিনাইদহে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬ সদস্য আটক

প্রতীকী ছবি

ঝিনাইদহে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। 

আজ শনিবার সকালে তাদেরকে শহরের দিশারী প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ কেন্দ্রসহ শহরের আরো ২টি কেন্দ্র থেকে তাদেরকে আটক করে। 

আটককৃতরা হলেন- যশোর জেলার চৌগাছা উপজেলার ভগবানপুর গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে মোঃ ফারুক হোসেন(৩৮), একই জেলার কোয়াতালি থানার জগহাটি গ্রামের লুৎফর রহমানের ছেলে আলী রেজা(২৭), চুয়াডাঙ্গা জেলার জাফরপুর গ্রামের গোলাম রহমানের মেয়ে সুরাইয়া আক্তার(৩১), ঝিনাইদহ সদর উপজেলার বামনাইল গ্রামের প্রদীব বিশ্বাসের ছেলে শ্রী পিকুল বিশ্বাস(৩০), একই জেলার আদর্শপাড়া বদর উদ্দিনের ছেলে রফিক আহমেদ জনি(৩২) ও একই জেলার হুদা সুরাট গ্রামের মহিউদ্দিনের ছেলে শাহিন আলম(২৭)। এ সময় এই চক্রের মহিলা সদস্যর কাছ থেকে একটি অত্যাধিক একটি মোবাইল ফোন সেটও উদ্ধার করে। 

সদর থানার ওসি শেখ ইমদাদুল হক জানান, এই ফাঁস চক্রের সদস্যরা প্রাথমিক নিয়োগ পরীক্ষায় শনিবার ফারুক হোসেন,আলী রেজা, সুরাইয়া আক্তার ও পিকুল বিশ্বাস শিক্ষক না হয়েও শিক্ষক সেজে দিশারী প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ডিউটি নেন। বিষয়টি জেলা প্রশাসক জানতে পেরে পুলিশকে অবহিত করলে পুলিশ তাদেরকে আটক করে। পরে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী শহরের আরো ২টি কেন্দ্রে ভুয়া দুই শিক্ষককে আটক করে থানায় নিয়ে আসা হয়।  এছাড়া প্রশ্নপত্র ফাঁসের চক্রটি পরীক্ষার আগের রাতে বিভিন্ন পরীক্ষার্থীদের কাছে প্রশ্নপত্র সরবরাহ করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। 

অনেক পরীক্ষার্থী অভিযোগ করেন, কয়েকটি কেন্দ্রের পরীক্ষার্থী প্রশ্ন হাতে পাওয়ার কিছুক্ষণের মধ্যেই উত্তরপত্র পূরণ করে চলে যান। এ ব্যাপারে শিক্ষা বিভাগের সংশ্লিষ্টদের তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে পরীক্ষার্থীরা।  

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর