২৬ মে, ২০১৮ ২২:০৫

লামায় ভ্রাম্যমাণ আদালতে ৮ ব্যবসায়ীকে জরিমানা

লামা (বান্দরবান) প্রতিনিধি:

লামায় ভ্রাম্যমাণ আদালতে ৮ ব্যবসায়ীকে জরিমানা

বান্দরবানের লামা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আলোকে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৮ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। 

শনিবার উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নুর-এ জান্নাত রুমি মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখা, মেয়াদ উত্তীর্ণ ও অপরিচ্ছন্ন পণ্য সামগ্রী বিক্রি এবং মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে ব্যবসায়ীদের জরিমানা করে সতর্ক করা হয়। 

এদিন লামা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জাকের হোসেনকে নিজ দোকানে পণ্য সামগ্রীর মূল্য তালিকা না টাঙানো এবং ভেজাল পণ্য সামগ্রী বিক্রির অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট এ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর সাথে অপরিচ্ছন্ন মুরগি বিক্রি করায় ব্যবসায়ী সিদ্দিকুর রহমান (ডন)কে ২ হাজার, ভেজাল পণ্য বিক্রি এবং মূল্য তালিকা না ঝুলানোর কারণে পাঁচ ব্যবসায়ী কড়ি শীলকে ১ হাজার, মো. ইব্রাহিমকে ১ হাজার, জালাল উদ্দিনকে ১ হাজার, মো. সালাউদ্দিনকে ১ হাজার, অতিরিক্ত দাম রাখায় মাছ ব্যবসায়ী মো. আজাদকে ২ হাজার, পঁচা ও বাসীখাবার বিক্রির অভিযোগে চা দোকানদার শাহ জাব্বারিয়া হোটেলের মালিক মো. রফিকুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করার সময় স্যানিটারি পরিদর্শক মাধুবি লতা আসাম ও লামা থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর