২৭ মে, ২০১৮ ১৩:১১

আন্তর্জাতিক নারী স্বাস্থ্য দিবসে পাথরঘাটায় মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

আন্তর্জাতিক নারী স্বাস্থ্য দিবসে পাথরঘাটায় মানববন্ধন

“আর নয় অপ্রয়োজনীয় অস্ত্রোপচার, চাই স্বাভাবিক প্রসবের অধিকার” এ স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বরগুনার পাথরঘাটা পৌরশহরের শেখ রাসেল স্কয়ারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার সকাল ১০টার সময় বেসরকারী সংস্থা সংকল্প ট্রাস্ট এর আয়োজনে নারী পক্ষ এবং 'অধিকার এখানে এখনই প্রকল্প' এর সহযোগিতায় এ কর্মসূচি পালিত হয়।

এসময় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যা ফাতিমা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাবরে হোসেন, সংকল্প ট্রাস্ট এর নির্বাহী পরিচালক মির্জা শহিদুল ইসলাম খালেদ, নারী নেতৃ মুনিরা ইয়াসমীন খুশি, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারন সম্পাদক জাফর ইকবাল প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, আমাদের দেশে যে রকম সিজারিয়ানের মাধ্যমে প্রসুতি মায়েদের অস্ত্রোপচার করা হচ্ছে তাতে মৃত্যু ঝুকি খুব বেড়ে গেছে। নারীর অধিকার ও স্বাস্থ্য বিশেষত প্রসূতি মৃত্যু হ্রাস ও প্রসব জনিত রোগভোগ থেকে রক্ষা পেতে ব্যাপক সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধকরণের জন্য এসময় আহ্বান করা হয়। এসময় বক্তারা আরও বলেন, বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসবের হার খুবই ভয়াবহ যা ৯৫ ভাগ।


বিডি প্রতিদিন/২৭ মে ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর