২৭ মে, ২০১৮ ১৪:৪৫

'মাদক ব্যবসায়ীর অজুহাতে ফাঁসানোর চেষ্টা হলে কঠোর ব্যবস্থা'

ফেনী প্রতিনিধি

'মাদক ব্যবসায়ীর অজুহাতে ফাঁসানোর চেষ্টা হলে কঠোর ব্যবস্থা'

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ যদি মাদক ব্যবসায়ীর অজুহাত দিয়ে নিরীহদের ফাঁসানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রবিবার দুপুরে ফেনী সার্কিট হাউজে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনে করণীয় নির্ধারণ বিষয়ক সভায় মন্ত্রী একথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, মাদক ব্যবসায়ীরা অস্ত্র ব্যবহার করে, অভিযানের সময় পুলিশ-র‌্যাবের উপর গুলি করে হামলা চালায়। তখন আইন শৃংখলা বাহিনী বসে থাকতে পারে না। তারাও যানমাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। 

সভায় ফেনী -২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, চট্রগ্রাম, কুমিল্লা, নোয়খালী, ফেনী লক্ষীপুর কক্সবাজার জেলার ডিসিসহ সড়ক ও জনপদ বিভাগ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফতেপুর রেলওয়ে ওভারপাসের একটি লেন আগামী ৫ জুন এবং আরেকটি লেন ১৫ জুন খুলে দেয়া হবে। তখন আর মহাসড়কে যানজট থাকবে না।  এ সময় যানজট নিরসনের জন্য উল্টোপথে গাড়ি নিয়ে প্রবেশকারীদের ২ থেকে ৩ গুণ জরিমানা করার জন্যও পুলিশকে নির্দেশ দেন। 

মন্ত্রী বলেন, টোল আদায়ের সিস্টেম ত্রুটিপূর্ণ। মন্ত্রী যানবাহন চালকদের অনুরোধ করে বলেন, নির্ধারিত টোলের টাকা ভাংতি রাখতে হবে, যাতে ভাংতি টাকা নিয়ে টোলের সামনে সময় নষ্ট না হয়। মালিকদের উদ্দেশ্যে বলেন, ফিটনেসবিহীন কোনো গাড়ি রাস্তায় বের করবেন না। এর আগে মন্ত্রী ফতেপুরে নির্মাণাধীন রেলওয়ে ওভারপাসের কাজ পরিদর্শন করেন।

বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৮/সালাহ উদ্দিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর