২৭ মে, ২০১৮ ১৮:১৩

বরিশালে আন্তর্জাতিক নারী স্বাস্থ্য দিবস উপলক্ষে কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে আন্তর্জাতিক নারী স্বাস্থ্য দিবস উপলক্ষে কর্মসূচি

‘আর নয় অপ্রয়োজনীয় অস্ত্রোপচার, চাই স্বাভাবিক প্রসবের অধিকার’ স্লোগানে আর্ন্তজাতিক নারী স্বাস্থ্য দিবস উপলক্ষে বরিশালে অবস্থান কর্মসূচি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর এ.করিম আইডিয়াল কলেজ সম্মুখে বিএমকেএসর আয়োজনে এবং নারীপক্ষ ও অধিকার এখানে, এখনই! প্রকল্পের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এ.করিম আইডিয়াল কলেজের অধ্যক্ষ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলার মেডিকেল অফিসার ডা. মো. হারুন-অর রশিদ। সোহানুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও ধারনাপত্র পাঠ করেন বিএমকেএস’র পরিচালক কাওছার পারভীন, এ.করিম আইডিয়াল কলেজের সহকারী অধ্যাপক আবু মঞ্জুরুল হক ও শাহানুর রহমান প্রমুখ। 

সভায় বলা হয়, বেসরকারী হাসপাতাল বা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসবের হার খুবই ভয়াবহ। এজন্য স্থানীয় জনপ্রতিনিধি, এনজিও এবং সাধারণ মানুষকে সচেতন, অপ্রয়োজনীয় অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসব কমানোর জন্য এই সকল বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে পর্যবেক্ষণ করা, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গর্ভকালীন, প্রসবকালীন ও প্রসব পরবর্তী সেবা নিশ্চিত করা, কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার মান উন্নয়ন ও পর্যবেক্ষন জোরদারকরণ, শিক্ষা প্রতিষ্ঠানে কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা সচেতনতা বৃদ্ধির নানা দিক নিয়ে পর্যালোচনা করা হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর