Bangladesh Pratidin

প্রকাশ : ২৭ মে, ২০১৮ ১৯:৪৯ অনলাইন ভার্সন
নওগাঁয় পুকুর দখলকে কেন্দ্র করে সংঘর্ষে যুবলীগ সভাপতি নিহত
নওগাঁ প্রতিনিধি :
নওগাঁয় পুকুর দখলকে কেন্দ্র করে সংঘর্ষে যুবলীগ সভাপতি নিহত

নওগাঁর রাণীনগরে সরকারি পুকুরের মালিকানা ও দখল করাকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আজিম উদ্দিন (৩০) নামে স্থানীয় কালীগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। রবিবার দুপুরে উপজেলার করজগ্রামে এ ঘটনার ঘটে। এরপর থেকে ওই গ্রামে চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে। 

এদিকে, আজিম উদ্দিনের হত্যার বিচারের দাবীতে গ্রামবাসীরা বিকালে রাণীনগর-আবাদপুকুর মহাসড়ক অবরোধ করে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ মাসুম, আজিজ, রাহিম ও আলমকে ঘটনাস্থল থেকে আটক করেছে বলে পুলিশ জানায়।
  
জানা যায়, ওই গ্রামে ৩টি সরকারি পুকুর আছে। যে পুকুরগুলো সরকারিভাবে ৩ বছর পর পর টেন্ডারের মাধ্যমে লিজ দেওয়া হয়। এই পুকুরগুলোর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সরকারি টেন্ডারের মাধ্যমে পুকুরগুলো উপজেলার লোহাচুড়া মৎস্যজীবী সমবায় সমিতি লিজ পায়। কিন্তু প্রায় দু’মাস অতিবাহিত হয়ে গেলেও গ্রামবাসীরা সেই পুকুর হস্তান্তর না করায় এদিন পুকুরের মালিকরা ওই পুকুরে মাছ ছাড়তে গেলে গ্রামবাসীরা বাধা দেয়। এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে ওই গ্রামের সৌখিন পাড়ার মৃত সৌখিন উদ্দিনের ছেলে কালীগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি আজিম উদ্দিন নিহত হন। অপরদিকে সংঘর্ষে ওই গ্রামের আলিম উদ্দিন, মিজানুর রহমান, শহীদ, বুলু, লক্ষ্মণ, নজরুল গুরুত্বর আহত হলে তাদেরকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পার্শ্ববর্তি আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

অপরদিকে গ্রামবাসীরা জানান, কতিপয় ব্যক্তিরা পুকুরগুলোর মালিকানা দাবি করে জবর-দখল করার চেষ্টা করলে গ্রামবাসীরা সেই দখলদারকে প্রতিহত করার চেষ্টা করে।

রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে। তবে হত্যার সঙ্গে জড়িতদের কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।


বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow