২৮ মে, ২০১৮ ০৮:৪৬

কুমিল্লায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২

প্রতীকী ছবি

কুমিল্লার দেবিদ্বার ও সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সাথে পৃথক বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায় অভিযুক্ত দুইজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করেছে পুলিশ। 

রবিবার দিবাগত গভীর রাতে দুইটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে দেবিদ্বার উপজেলার ভিংলাবাড়ী এলাকার মৃত আবদুল্লাহ ভুইয়া ওরফে বাবুল মিয়ার ছেলে এনামুল হক দোলন(৩৫) ও সদর দক্ষিণ উপজেলার কালিকাপুর এলাকার মৃত আবদুল ওহাবের ছেলে নুরু মিয়া(৫৫) ।

দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান জানান, কুমিল্লার দেবিদ্বারে ভিংলাবাড়ি বেড়িবাঁধে মাদকবিরোধী অভিযান চালানোর সময় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এনামুল হক দোলন নামে এক মাদক ব্যবসায়ী গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। 

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ১০ কেজি গাঁজা, ১০০ পিস ইয়াবা, একটি পাইপগান ও কার্তুজ উদ্ধার করে পুলিশ। নিহত মাদক ব্যবসায়ী এনামুল হক দোলনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি মাদক মামলা রয়েছে। সে দেবিদ্বার উপজেলার ভিংলাবাড়ী এলাকার মৃত আবদুল্লাহ ভুইয়া ওরফে বাবুল মিয়ার ছেলে।এসময় বন্দুকযুদ্ধে পুলিশের এসআই যুবরাজ বিশ্বাস আহত হয়।
 
অন্যদিকে সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, সদর দক্ষিণের গলিয়ারায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নুরু মিয়া নামে আরেক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মাদক মামলা রয়েছে। 

ঘটনাস্থল থেকে ৪০ কেজি গাঁজা, পিস্তল ও গুলি উদ্ধার করেছে পুলিশ। নিহত নুরু মিয়া সদর দক্ষিণ উপজেলার কালিকাপুর এলাকার মৃত আবদুল ওহাবের ছেলে। নিহতের মরদেহ পুলিশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এই ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

উল্লেখ্য, গত এক সপ্তাহে কুমিল্লা জেলার কোতয়ালীতে তিনজন, চৌদ্দগ্রামে একজন, সদর দক্ষিণে দুইজন, বুড়িচংয়ে একজন, ব্রাহ্মণপাড়ায় দুইজন এবং দেবিদ্বারে একজনসহ মোট ১০ জন মাদক ব্যবসায়ী কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর