Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ১৫:৫৭ অনলাইন ভার্সন
বিসিসি নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু, রিটার্নিং কর্মকর্তা নিয়োগ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বিসিসি নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু, রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু করেছে নির্বাচন কমিশন। এ লক্ষ্যে বুধবার বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমানকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। তার সাথে আরও ১০ জন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছেন নির্বাচন কমিশন। 

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব খন্দকার মিজানুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার এই রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। 

এর মধ্যে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খানও রয়েছেন। বাকিদের মধ্যে ভোলা, রাজবাড়ী, ঝালকাঠী ও বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা এবং বরগুনা সদর, বাকেরগঞ্জ, লালমোহন, মঠবাড়িয়া ও পিরোজপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তারা রয়েছেন। 

বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন নির্বাচনের কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান। 

প্রথম দিনেই দুই একজন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র নেওয়ার নিয়ম কানুন জানতে উপস্থিত হন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। তবে ব্যাংক বন্ধ থাকার প্রথম দিন মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি সম্ভাব্য প্রার্থীরা। 

গত ৩১ মে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আগামী ২৮ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১ ও ২ জুলাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ১০ জুলাই দেওয়া হবে প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ হবে ৩০ জুলাই। 

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এবার ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৩৩২ জন এবং মহিলা ১ ভোটার লাখ ২০ হাজার ৬২৭ জন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow