Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ১৭:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ জুন, ২০১৮ ১৭:২২
বান্দরবানে সহস্রাধিক মানুষ পানিবন্দি
বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানে সহস্রাধিক মানুষ পানিবন্দি

সাগরে নিম্নচাপের প্রভাবে বান্দরবানে সৃষ্ট বন্যা অপরিবর্তিত রয়েছে। বান্দরবান-কেরানী হাট সড়কের বাজলীয়া এলাকায় প্রধান সড়কে কোমর সমান পানি থাকায় সারা দেশের সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ ৩য় দিনের মতো বিচ্ছিন্ন রয়েছে। জেলা সদরের মেম্বার পাড়া, আর্মি পাড়া, শেরে বাংলা নগর, বরিশাল পাড়া, নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলার নিন্মঞ্চল ও নদী পাড়ের হাজার হাজার ঘরবাড়ি পানিতে বন্দি হয়ে আছে। 

টানা বর্ষণে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদ সীমার ৫ ফুট উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তুমব্রু খালের পানি বেড়ে গিয়ে পাশ্ববর্তী রোহিঙ্গা ক্যাম্প পানিতে তলিয়ে গেছে।

এদিকে পনিস্থিতি মোকাবেলায় প্রশাসন কর্মকর্তা কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করেছে। এদিকে বর্ষায় যে কোনো ধরণের দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুুতি রেখেছে জেলা প্রশাসন। বান্দরবানের জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের জন্য ১২টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।  

টানা ভারী বর্ষণে বান্দরবান শহরের নিম্নাঞ্চল পাহাড়ী ঢলে প্লাবিত হওয়ায় বন্যা দুর্গতরা অস্থায়ী আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন। জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং বান্দরবান পৌরসভার মেয়র বান্দরবান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী আশ্রয় কেন্দ্রে বন্যা দুর্গতদের মাঝে শুকনা খাবার, মোমবাতি ও পানি বিরতণ করেন।


বিডি প্রতিদিন/১৩ জুন ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow