Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ০১:৫৫ অনলাইন ভার্সন
লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষণের অভিযোগ
লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষণের অভিযোগ
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে বাড়ি থেকে তুলে এনে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার মান্দারী মীয়াপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে কিশোরীকে থানা পুলিশ ও হাসপাতালে ভর্তি হতে না দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মহলের বিরুদ্ধে।

বুধবার দুপুরে কিশোরীকে উদ্ধার করে চিকিৎসার জন্য অসুস্থ অবস্থায় সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক কিশোরীকে পুলিশের সহযোগীতায় নেওয়া পরামর্শ দেন বলে জানা যায়।

ভিকটিম কিশোরী জানান, রাতে তাকে ঘুমন্ত অবস্থায় ঘর থেকে মুখে কাপড় চাপা দিয়ে তুলে বাহির করে কয়েকজন পালাক্রমে গণধর্ষন করে। তাদের কথা বার্তায় দু’জনকে সে চিনতে পারেন বলে জানান। বিষয়টি স্থানীয় মাতাব্বরা মিমাংসা করবে বলে কাউকে জানাতে নিষেধ করে তাকে হুমকি ধমকি দিয়ে আসছেন বলে অভিযোগ করেন ওই কিশোরী।

কিশোরীর মা জানান, ঘটনার রাতে দরজা খুলেই তিনি ঘরে নামাজ পড়ছিলেন। কখন যে দুর্বত্তরা তার ঘরে প্রবেশ করে মেয়েকে নিয়ে গেছে তিনি টের পায়নি। পরে মেয়েকে খুঁজে না পেয়ে বাহির হলে ঘরের পাশের বিবস্ত্র ও অচেতন অবস্থায় মেয়েকে দেখতে পেয়ে চিৎকার দিয়ে উঠেন। পরে স্থানীয়রা এসে তার মেয়েকে উদ্ধার করেন। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিদের নিকট বিচার দাবি করলে তারা ন্যায় বিচার করবে বলে আশ্বস্থ করলেও বিষয়টি ধামাচাপা দিয়ে সুরাহা করছে না এবং আইনের আশ্রয় নিতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম বাংলাদেশ প্রতিদিনকে বলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে গণধর্ষণের ঘটনা ঘটেছে শুনেছি। তবে সুনির্দিষ্টভাবে কেউ অভিযোগ করেনি।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, রাতে শারীরিকভাবে আঘাতের কথা বলে চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান কিশোরী। পরের দিন বুধবার দুপুরে এসে ধর্ষণের কথা বললে বিষয়টি থানা পুলিশকে অবগত করা হয়।

এদিকে এ ঘটনায় স্থানীয় গ্রাম্য মাতাব্বর সফিউল্যাহর ছেলে মনির জড়িত থাকার অভিযোগ উঠলেও অভিযুক্ত মনিরের পিতা তা অস্বীকার করে বলেন,  গ্রামের ইজ্জতের স্বার্থে ঘটনাটি স্থানীয় ভাবে মিটমাট করার  চেষ্টা করেছি।

চন্দ্রগঞ্জ থানার ওসি তদন্ত মো: জাফর আহাম্মদ জানান, গণধর্ষণের ঘটনাটি সঠিক নয়, পূর্ব বিরোধের জের ধরে প্রতিশোধ নিতে সম্পূর্ণ নাটক সাজানো হয়েছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/ ১৪ জুন ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow