১৮ জুন, ২০১৮ ২২:১১

বান্দরবানের পর্যটন স্পটগুলো পর্যটকদের পদভারে মুখরিত

কবির হোসেন সিদ্দিকী, বান্দরবান:

বান্দরবানের পর্যটন স্পটগুলো পর্যটকদের পদভারে মুখরিত

ঈদের আনন্দকে আরো আনন্দময় করতে প্রকৃতির কন্যা বান্দরবানে ভিড় জমাচ্ছেন পর্যটকেরা। স্পটগুলো পর্যটকের পদভারে এখন মুখরিত হয়ে উঠেছে। তবে বৃষ্টিপাতের কারণে অন্যান্য বছরের তুলনায় দূরের পর্যটন স্পট রুমার রিঝুক ঝর্ণা, বগালেক, কেওক্রাডং, থানচি তিন্দু, রেমাক্রী, বড় পাথর, নাফাকুমগুলোতে এবার পর্যটক সংখ্যা একটু কম। বিপরীতে শহরের পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভিড় চোঁখে পড়ার মতো। চিম্বুক, নীলাচল ও নীলগিরি’র বিস্তির্ণ পাহাড়, আকাশ ও মেঘের মিতালী, শৈলপ্রপাত, মেঘলার ঝুলন্ত সেতুসহ নজরকাড়া-মনোমুগ্ধকর পর্যটন স্পটগুলোতে পর্যটকদের আনা-গোনা বৃদ্ধি পাচ্ছে। 

পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্টরা মনে করছেন বৃষ্টিপাত কমে গেলে আগামী কয়েকদিনের মধ্যে পর্যটকদের সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

প্রাকৃতিক সৌন্দর্য্যরে ভরপুর পর্যটন স্পট, সাঁড়িবদ্ধভাবে দাড়িয়ে থাকা দীগন্ত ছুঁয়ে যাওয়া হাজারো পাহাড়ের নয়নাবিরাম  দৃশ্য ও অনায়াশে ভেসে চলা মেঘের ভেলায় বহুমাত্রায় সমৃদ্ধ করেছে পাহাড়ি কন্যা বান্দরবানের সৌন্দর্য্যকে। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য্য ও ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আদি বৈচিত্যময় জীবনযাত্রা, সংস্কৃতি কারণে বান্দরবানে দিন দিন পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিপুল পরিমাণ পর্যটকের আগমনের কারণে বান্দরবানে গড়ে উঠছে এবং উঠেছে নতুন নতুন বিলাস বহুল হোটেল-মোটেল, রেস্টুরেন্ট। 

এদিকে পর্যটকদের পর্যটন স্পটগুলোতে যাতায়াত, বিভিন্ন সুযোগ-সুবিধা এবং পর্যটকরা যাতে কোন প্রকার ভোগান্তির শিকার না হয়, সে লক্ষ্যে প্রশাসনসহ পর্যটন সংশ্লিষ্টরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ঈদ এবং পর্যটকদের জন্য জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বান্দরবান অতিরিক্তর জেলা প্রশাসক শফিউল আলম জানান, পর্যটকদের নিরাপত্তার স্বার্থে পুলিশ পাশাপাশি ট্যুরিস্টপুলিশসহ ম্যাজিস্ট্রেটের পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর