১৯ জুন, ২০১৮ ১৬:৪৩

বাগেরহাটে তিন পানি সরবরাহকারী প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে তিন পানি সরবরাহকারী প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাটে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কোন অনুমোদন ছাড়াই বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের দায়ে ৩টি ভুয়া প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে শহরের নাগেরবাজার ও বাসাবাটি এলাকার অভিযান চালিয়ে পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। 

বাগেরহাটে খাবার পানি উৎপাদনে এই ৩ ভুয়া প্রতিষ্ঠান হলো, শহরের নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ লিমিটেড এবং বাসাবাটি এলাকার খানজাহান আলী পানি। এর মধ্যে মিঠাপানি ও বারাকাহকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা এবং খানজাহান আলী পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন বলেন, প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বাণিজ্যিক ভিত্তিতে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণ করছিল। প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত পানির জারে কোন ধরনের উৎপাদন তারিখ বা মেয়াদ কিছুই উল্লেখ করা হতো না। এমনকি অন্য প্রতিষ্ঠানের বোতলেও তারা পানি বাজারজাত করছিল। ওই অপরাধে ভোক্তা আধিকার আইন ২০০৯ এর পৃথক দুটি ধারায় তাদের ওই জরিমানা করা হয়। এই সাথে খাবার পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান তিনটিকে সতর্ক করে তাদের পানি উৎপাদন না করে আগামী এক মাসের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি গ্রহণের সময় বেঁধে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


বিডি প্রতিদিন/১৯ জুন ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর