Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুন, ২০১৮ ২০:৫২ অনলাইন ভার্সন
মৌলভীবাজারে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রলীগ সম্পাদক জাকির
মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রলীগ সম্পাদক জাকির

মৌলভীবাজার জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে বাংলাদেশ ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে আজ মঙ্গলবার মৌলভীবাজারের সৈয়দপুর লোকনাথ মন্দির, গোবিন্দ্রশ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোবিন্দ্রশ্রী মহাজন বাড়ি, মোস্তফাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শাহ হেলাল উচ্চ বিদ্যালয় ও হিলালপর সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্যার্তদের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।  

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘গত বছর হাওর অঞ্চলের অকাল বন্যায় বৃহত্তর সিলেট জেলার কৃষককের ফসল তলিয়ে যায়। সে সময় প্রধানমন্ত্রী ত্রাণ সামগ্রী নিয়ে সিলেটবাসীর পাশে দাঁড়িয়েছিলেন। এবারও যাতে বন্যায় কারো খাবারের কষ্ট না হয় সে জন্য আমাদেরকে ত্রাণ কার্যক্রম চালাতে নির্দেশ দিয়েছেন। আমরা পানিবন্দী পরিবারগুলোর কাছে শুকনো খাবারসহ নিত্য প্রয়োজনীয় জীনিস পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি। আশা করি গতবারের মত সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনা ও সবার সহযোগিতায় এই পরস্থিতি মোকাবেলা করা সম্ভব হবে। এসময় তিনি সমাজের বিত্তবানদের সাধ্যমত বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান।  ত্রাণ সামগ্রী বিতরণের সময় স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

উজান থেকে নেমে আসা পানির ঢলে জেলার অধিকাংশ অঞ্চল প্লাবিত হয়ে প্রকট বন্যা দেখা দিয়েছে বেশ কয়েকটি স্থানে। ফলে এসব অঞ্চলে পানিবন্দী হয়েছে মানবেতর জীবনযাপন করছে কয়েক লক্ষ্য মানুষ।  

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৮/রনি/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow