২০ জুন, ২০১৮ ২১:৫৭

গোপালগঞ্জে প্রতারক চক্রের ৪ সদস্য আটক

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে প্রতারক চক্রের ৪ সদস্য আটক

গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রতারণা করে ব্যাংকে টাকা উত্তোলন করতে গিয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে ধরা পড়েছে ৪ প্রতারক চক্রের সদস্য। আজ উপজেলার জয়নগর রূপালী ব্যাংকে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- মাদারীপুর জেলার শিবচর উপজেলার চরকামারকান্দি গ্রামের মৃত আব্দুস সালাম মোল্যার ছেলে ফারুক মোল্যা (৪৯), এক উপজেলার চর সরাইল গ্রামের মৃত আকবার আলী হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার (৪৫), যাদুয়ারচর গ্রামের শামচুল হকের ছেলে সাইফুল ইসলাম (৩৮) ও মিছরাকান্দি গ্রামের মতলেব ব্যাপারীর ছেলে আবু বকর (২৯)।

রূপালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. মফিজুর রহমান জানান, গত ১২ জুন জয়নগর বাজারের ফার্ণিচার ব্যবসায়ী রবিন মৃধা টাকা উত্তোলনের জন্য ব্যাংকে আসেন। ব্যাংকের কাউন্টারের সামনে তিনি চেক বইয়ের একটি পাতা রেখে পাশে এক লোকের কাছে কলম আনতে যান। এ সময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ওই প্রতারক চক্রের সদস্যরা কৌশলে ব্যবসায়ী রবিন মৃধার চেকের পাতাটি নিয়ে ব্যাংক থেকে পালিয়ে যায়। পরে ব্যবসায়ী কেনারাম রায় বিষয়টি আমাদেরকে জানালে আমরা ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ দেখে চেক নিয়ে পালিয়ে যাওয়া প্রতারক চক্রের সদস্যদের শনাক্ত করি এবং ঘটনার পর থেকে নজরদারি করছি। 
আজ বুধবার বেলা ১১ টার দিকে ওই প্রতারক চক্রের সদস্যরা দু’টি মোটরসাইকেল যোগে এসে ব্যাংকের সামনে নামে। পরে ব্যাংকের ভিতরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাদেরকে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা আমার কক্ষে ডেকে এনে আটকে জিজ্ঞাসাবাদ করি। পরে ফুটেজের সাথে তাদের চেহারার মিল থাকায় আমরা প্রতারক চক্রের বিষয়টি নিশ্চিত হই। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে চার প্রতারক চক্রের সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়। 

এ সময় প্রতারক চক্রের প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোটরসাইকল, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংকের চেকসহ বিভিন্ন ব্যাংকের নামে তৈরি সিল উদ্ধার করে পুলিশ। 

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর