২১ জুন, ২০১৮ ১৪:৪৪

স্বামীর স্বীকৃতির দাবিতে নির্যাতিতা নারীর চলছে অনশন

মাদারীপুর প্রতিনিধি:

স্বামীর স্বীকৃতির দাবিতে নির্যাতিতা নারীর চলছে অনশন

মাদারীপুরের কালকিনিতে স্বামীর স্বীকৃতির দাবিতে গত ৭দিন ধরে হাসি বেগম (২২) নামের এক জর্দান প্রবাসীর স্ত্রী তার স্বামীর বাড়িতে অনশন শুরু করেছেন। ওই গৃহবধূ তার চার মাসের ছেলে সন্তানের বাবার পরিচয় ও স্বামীর স্বীকৃতি না পাওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

এদিকে এ অনশনের ঘটনায় তাকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য প্রতিনিয়ত শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালিয়ে আসছে তার শ্বশুর বাড়ির লোকজন। এ নির্যাতনের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন নির্যাতিতা ওই নারী।

মামলা ও নির্যাতিতার পরিবার সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ জেলার বামনগাতী গ্রামের হায়দার আলী শেখের মেয়ে হাসির সাথে কালকিনি পৌর এলাকার দক্ষিন কৃষ্ণনগর গ্রামের মান্নান মুন্সির ছেলে সাইফুল মুন্সির প্রেমের সুত্র ধরে জর্দানে তিন বছর আগে বিয়ে হয়। বিয়ের পরে হাসি বেগম অন্তঃসত্ত্বা হয়ে পরলে সাইফুল মুন্সি তার স্ত্রী হাসিকে একা দেশে পাঠিয়ে দেয়। এরপর তাদের ঘরে গত চার মাস আগে একটি ছেলে সন্তান জন্মগ্রহণ করে। খবর শুনে সাইফুল দেশে চলে আসেন। এরপর স্বামী সাইফুল মুন্সি হাসিকে স্ত্রী হিসেবে কোন স্বীকৃতি না দিয়ে বিভিন্ন তালবাহানা শুরু করে। পরে স্ত্রী হাসি বেগম কোন উপায়ন্ত না পেয়ে স্বামীর স্বীকৃতির দাবিতে শ্বশুর বাড়িতে গত ৭দিন ধরে অনশন শুরু করে। এ বিষয়টি দেখে স্বামী সাইফুল মুন্সি বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে রয়েছেন। এ সুযোগে প্রতিনিয়ত হাসি বেগমের শ্বাশুড়ি হামিদা বেগম, শামীম ফকির ও লিপিসহ বেশ কয়েকজন মিলে তাকে বেদম মারধর করে আসছে। এ মারধর সহ্য করতে না পেরে হাসি বেগম বাদী হয়ে স্বামী সাইফুল মুন্সিসহ ১১ জনের বিরুদ্ধে কালকিনি থানায় একটি নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের করেন।

এ বিষয় স্বামী সাইফুল মুন্সির সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) সনজিব বলেন, এ মামলার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর