Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুন, ২০১৮ ১৫:৫৫ অনলাইন ভার্সন
গোপালগঞ্জে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন
গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন

গোপালগঞ্জে আগামীকাল শুক্রবার থেকে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  স্থানীয় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ জাতীয় সম্মেলন নজরুল ইনিষ্টিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠিত হচ্ছে।

এ সম্মেলন উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হবে। র‌্যালি শেষে সম্মেলন উদ্ভোধন করা হবে। পরে বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
পরদিন ২৩ জুন বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শেষ দিনে বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলন শেষ হবে। 
এদিকে, ৫ দিনব্যাপী শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংঙ্গীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। ঢাকা থেকে আগত প্রশিক্ষকরা ৫০ জন প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ দিচ্ছেন। জেলা শিল্পকলা একাডেমি এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে আগত শিল্পী ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করবেন।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow