Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুন, ২০১৮ ১৬:২০ অনলাইন ভার্সন
বরিশালে ২০ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে ২০ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি
bd-pratidin

ঝালকাঠী জেলা বাস মালিক সমিতি নেতৃবৃন্দের সাথে দ্বন্ধের জের ধরে বরিশাল নগরীর রূপাতলী বাস মালিক সমিতি অভ্যন্তরীণ ২০টি রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়েছে। রূপাতলী বাস টার্মিনাল থেকে ২০ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। বরিশাল থেকে ওইসব রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হলেও ঝালকাঠী বাস মালিক সমিতি পশ্চিমাঞ্চলে বাস চলাচল স্বাভাবিক রেখেছে। 

রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন জানান, ঝালকাঠী বাস মালিক সমিতি কালিজিরা এলাকায় অবৈধভাবে বাসষ্ট্যান্ড করেছে। এ নিয়ে দ্বন্ধ থাকায় প্রশাসনের মধ্যস্থতায় ঈদের পর রূপাতলী থেকে ঝালকাঠী তথা পশ্চিমাঞ্চলের রুটে বরিশাল বাস মালিক সমিতির বাস চলাচলের কথা ছিল। সে মোতাবেক আজ বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠী রুটে বাস ছেড়ে গেলে তাদের বাস চলাচলে বাধা দিয়ে শ্রমিকদের মারধর করে ঝালকাঠী বাস মলিক সমিতির লোকজন। এর প্রতিবাদে এই ধর্মঘট ডাকা হয়েছে। 

বরিশাল থেকে ঝালকাঠীর উপর দিয়ে ৪৬টি বাসের ট্রিপ চলে। 
অন্যদিকে বরিশাল থেকে পটুয়াখালীর কুয়াকাটা সড়ক পথে ঝালকাঠির ওপর দিয়ে ৮ কিলোমিটার সড়ক ব্যবহার করছে বরিশাল বাস মালিক সমিতি। অথচ এই রুটে ঝালকাঠি মালিক সমিতির কোন বাস ছিল না। ঝালকাঠী মালিক সমিতি বাস দিতে চাইলে বরিশাল বাস মালিক সমিতি বাঁধা দেয়ায় দ্বন্ধের সৃষ্টি হয়। এ কারণে ঝালকাঠী বাস মালিক সমিতি কালিজিরা ব্রিজ এলাকায় নতুন বাসস্ট্যান্ড নির্মাণ করে সেখান থেকে গত ছয় মাস ধরে অভ্যন্তরীণ রুটে বাস চালিয়ে আসছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow