২২ জুন, ২০১৮ ১৫:৩৭

চিকিৎসা থাকলেও ওষুধ নেই হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে

দিনাজপুর প্রতিনিধি

চিকিৎসা থাকলেও ওষুধ নেই হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে

চিকিৎসকের অভাবে প্রত্যাশিত সেবা না পাওয়ায় রোগীরা হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না হয়ে ফিরে যাচ্ছেন অন্যত্র। রোগীদের অভিযোগ চিকিৎসা পেলেও ওষুধ দেয়া হয় না। বাইরে থেকে কিনতে বলা হয়।

৫০ শয্যা বিশিষ্ট কমপ্লেক্সটিতে ৮ জন চিকিৎসক থাকার কথা সেখানে মাত্র ৩ জন। দুইজন স্বাস্থ্য সহকারী চিকিৎসক দিয়ে চলছে বহিঃর্বিভাগ ও জরুরী বিভাগ। এসব বিভাগে প্রতিদিন আড়াই শতাধিক রোগী সেবা নিতে আসে। রোগী নিয়ে হিমশিম খেতে হয় তাদের।

অপরদিকে প্রয়োজনীয় চিকিৎসকসহ জনবলের অভাবে হিমশিম খেতে হচ্ছে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. আহসান আলী সরকার বকুলকে। তিনি জানান, আমি ছাড়া আর কোন বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় মাত্র দুইজন স্বাস্থ্য সহকারী চিকিৎসক দ্বারা চলছে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা। গুরুতর কোন রোগী আসলে আমি তাদের চিকিৎসা দিয়ে থাকি। সে ক্ষেত্রে কখনও ২৪ ঘণ্টাই দায়িত্ব পালন করতে হয়। প্রতি মাসে কর্তৃপক্ষকে এ ব্যাপারে অবগত করা হচ্ছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানায়, সেবিকার ২০টি পদ থাকলেও কর্মরত আছেন ১৩ জন। এ ছাড়াও ভাণ্ডার রক্ষক, হিসাব রক্ষক, ফার্মাসিস্ট, মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), মেডিকেল ল্যাব (ফিজিও), নাসিং সুপার ভাইজার, কার্ডিওগ্রাফার ও কম্পিউটারের একটি করে শূন্য পদ রয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর