২২ জুন, ২০১৮ ১৫:৫৩

মোরেলগঞ্জে ৫ দিনে নিহত ১, আহত ৬০

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জে ৫ দিনে নিহত ১, আহত ৬০

স্বজনের আহাজারি

বাগেরহাটের মোরেলগঞ্জে সম্প্রতি সহিংসতা উল্লেখযোগ্য হারে বেড়েছে। গত ৫ দিনে পৃথক পৃথক ঘটনায় ১ জনকে প্রকাশ্যে খুন ও এক মুক্তিযোদ্ধাসহ কমপক্ষে ৬০ জনকে পিটিয়ে কুপিয়ে জখম করার ঘটনা ঘটেছে। এদের মধ্যে ৬০ জন ভর্তি হয়েছেন মোরেলগঞ্জ হাসপাতালে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে সর্বশেষ হামলার ঘটনা ঘটে নিশানবাড়িয়া ইউনিয়নের হরতকীতলা গ্রামে।

সেখানে ৪ সহোদরসহ ৭ জনকে পিটিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকেরা। রাত ১২টার দিকে আহতদের মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হলে তাৎক্ষণিকভাবে ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এরা হলেন মোয়াজ্জেম হাওলাদার (৫২), কাওছার (৪০), হেমায়েত(৫০), মধু (৪২), নিপু (৪০) ও মিজানুর রহমান (৩৮)। 

মোরেলগঞ্জ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. কামাল হোসেন মুফতি বলেন, আহতদের মধ্যে মোয়াজ্জেম, কাওছার ও হেমায়েতের অবস্থা আশংকাজনক। 

অপর আহত পারভেজ হাওলাদার(১৪)কে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। একই রাতে সোনাখালী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. হারুণ মীরকে(৭২)কে মারপিট করে হাসপাতালে পাঠিয়েছে তার শত্রুপক্ষের লোকেরা। 

থানা পুলিশ ও স্থানীয়রা জানান, ১ বিঘা জমির একটি মৎস্য ঘের, কিছুদিন পূর্বে একটি বিদ্যালয়ে চুরি, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন ও মাদকের বিরুদ্ধে কথা বলায় হরতকীতলা গ্রামে দুটি গ্রুপের সৃষ্টি হয়। ঘটনার সময় শহিদুল শেখের নেতৃত্বে একটি বাহিনী হামলার চালায় কাওছারের বাড়িতে। এ ঘটনায় শুক্রবার ২৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। 

এর পূর্বে গত রবিবার পূর্ব চরহোগলাবুনিয়া গ্রামে মোকলেছ হাওলাদার(৫৫) নামে এক হতদরিদ্র কৃষককে প্রকাশ্যে পিটিয়ে কুপিয়ে হত্যা করে দুবৃৃত্তরা। বুধবার খাউলিয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দুই পক্ষের সংঘের্ষে ২ নারীসহ ৮জন আহত হন। 

মোরেলগঞ্জ হাসপাতাল সূত্রে জানা গেছে, ঈদের পরদিন গত ১৭ জুন থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত ৫দিনে বিভিন্ন স্থানে মারপিট ও সংঘর্ষে আহত হয়ে ৬০ জন লোক এখানে ভর্তি হয়েছেন। এদের অনেককে বিভিন্ন হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর