২২ জুন, ২০১৮ ২২:২০

দিনাজপুরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তী উপলক্ষে দিনাজপুরে রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী অনুষ্ঠানের সমাপনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যার আগে দিনাজপুরের চিরিরবন্দরের রাণীরবন্দর নজরুল পাঠাগার ও ক্লাবের আয়োজনে দু’দিনব্যাপি রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী এ সমাপনী ও সভা অনুষ্ঠিত হয়। রাণীরবন্দর নজরুল পাঠাগার ও ক্লাব চত্বরে আলোচনা সভা ছাড়াও মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় নজরুল পাঠাগার ও ক্লাবের সভাপতি এ্যাড: তুষার কান্তি রায় সভাপতিত্বে কাজী নজরুল ইসলামের জীবন, লেখনী ও আদশের উপর ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনবোধ, সাহিত্যকর্ম, শিল্পী সত্ত্বাসহ স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি ও বিশিষ্ট কবি সাহ্যিতিক লুৎফর রহমান।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নজরুল পাঠাগার ও ক্লাবের সদস্য মোশারফ হোসেন নান্নু, মলয় চন্দন মুখোপাধ্যায়, রশিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নজরুল পাঠাগার ও ক্লাবের সাধারন সম্পাদক শাহ্ মোয়াজ্জেম হোসেন, আজীবন সদস্য শাহ্ তসলিম আহমেদ,পাঠাগারের সাবেক সভাপতি শিক্ষক বাবু নন্দিসর দাস, প্রভাষক আতাউর রহমান, সংগীত শিল্পী প্রদীপ মহন্ত প্রমূখ।
অনুষ্ঠানটি সার্বিকভাবে সঞ্চালন করেন রাকাবের অবসরপ্রাপ্ত সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল কুদ্দস।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর