২৫ জুন, ২০১৮ ১৭:২৭

নওগাঁয় পরিবহন শ্রমিকদের মারধর করায় মামলা, আটক ১

নওগাঁ প্রতিনিধি :

নওগাঁয় পরিবহন শ্রমিকদের মারধর করায় মামলা, আটক ১

নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের পোরশা থানা শাখা ও অপর ইউনিয়নের শাখার মধ্যে দ্বন্দ্বের জের ধরে থানায় মামলা ও পরে মারধরের ঘটনা ঘটেছে। এছাড়া মামলার আসামিরা আদালতে হাজিরা দেওয়ার পর ধাওয়া করে মারধর করে তাদের কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। 

এ ঘটনায় শনিবার রাতে (২৩ জুন) মহাদেবপুর থানায় সাদেকুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলার প্রেক্ষিতে পরদিন রবিবার সকালে (২৪ জুন) দেলোয়ার হোসের নামে একজনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। মারধরে আহত শ্রমিকরা বর্তমানে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

মামলা সূত্রে জানা যায়, গত ১৭ জুন জেলার পোরশা উপজেলার সরাইগাছী মোড়ে আম বোঝাই ট্রাক স্থানীয় শ্রমিকরা আটক করলে দুই গ্রুপের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। পরে পোরশা থানার সহযোগিতায় ট্রাক ছেড়ে দেওয়া হয়। এর রেশ ধরে মিথ্যা তথ্য দিয়ে রেজিঃ নং-২৩৮ ও ২৬৫৮ সমিতির শ্রমিকরা পরদিন পোরশা থানায় ৩৮ জনকে আসামি করে মামলা করেন। মামলার প্রেক্ষিতে গত ২১ জুন তারিখে মামলার আসামি পোরশা উপজেলার শেখপাড়া গ্রামের আবু তাহেরের ছেলে সাদেকুল ইসলামসহ ৩৭ জন আসামি আদালতে হাজির হয়ে জামিন নিতে আসে। এ সময় প্রতিপক্ষ ইউনিয়নের শ্রমিক পোরশা উপজেলার দশপাইক গ্রামের মৃত-জবেদ আলীর ছেলে ওমর ফারুকসহ ৫০-৫৫ জন শ্রমিকরা সকালে আদালত প্রাঙ্গণে এসে প্রাণনাশের হুমকি প্রদান করে। 

এ অবস্থায় সাদেকুল ইসলাম ২৬৫০ শ্রমিক ইউনিয়নে খরব দিলে সেই ইউনিয়নের নেতারা এলে তাদের সামনেও তাদেরকে বিভিন্ন রকমের প্রাণনাশের হুমকি প্রদান অব্যাহত রাখে। পরে জামিন নেয়ার পর সাদেকুল ও অন্য শ্রমিকরা বিকেলে আদালত প্রাঙ্গণের বাহিরে এলে ওই শ্রমিকরা আবারও তাদের ধাওয়া করে। পরে নওগাঁ সদর থানা পুলিশ বিষয়টি জানতে পেরে তাদেরকে নওগাঁ সদর থানার শেষ সীমানা হাপানিয়া পর্যন্ত পৌঁছে দিলে সেসব প্রতিপক্ষ শ্রমিকরা ট্রাক ও মোটরসাইকেল নিয়ে রাস্তায় বেরিকেট দিয়ে পথরোধ করে তাদেরকে রড, হাসুয়া, লাঠিসহ দেশিয় অস্ত্র দিয়ে মারপিট করে। 

এ বিষয়ে মামলার বাদী সাদেকুল ইসলাম বলেন, তারা মিথ্যা অযুহাতে আমাদের গাড়ি আটক করে হয়রানি করার জন্য থানায় মামলা দায়ের করেছে। এরপরে আমরা আদালতে জামিন নিতে আসলে তাদের রোষানল থেকে আমরা রক্ষা পাইনি। তারা আইনকে বৃদ্ধাঙ্গালী দেখিয়ে মারপিট করেছে। আমরা এর দৃষ্টান্তুমূলক শাস্তি চাই। 

এ বিষয়ে নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান (রেজিঃ নং-২৬৫০) পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আমাদের প্রতিপক্ষ ইউনিয়নের শ্রমিকরা দীর্ঘদিন যাবত কারণে-অকারণে আমাদেরকে হয়রানি করে আসছে। অন্যায়ভাবে প্রতিপক্ষরা আমার ইউনিয়নের শ্রমিকদেরকে মারপিট করেছে। তারা বর্তমানে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি রয়েছে। অচিরেই মামলার প্রেক্ষিতে মারপিটকারীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি এবং তারা যেন ভবিষ্যতে এ রকম কর্মকান্ড করতে না পারে তাই তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। 

মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, থানায় অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে একজনকে আটক করে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে। আর বাকীদের আটক করার চেষ্টা চলছে।


বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর