২৫ জুন, ২০১৮ ১৮:২৮

দিনাজপুর-পার্বতীপুর-ঢাকায় ট্রেনের সিডিউল বিপর্যয়, ভোগান্তি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর-পার্বতীপুর-ঢাকায় ট্রেনের সিডিউল বিপর্যয়, ভোগান্তি

দিনাজপুর-পার্বতীপুর-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের সিডিউল বিপর্যয় ভয়াবহ আকার ধারণ করেছে। এতে হাজার হাজার যাত্রীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। 

ঈদে ঘরমুখো যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে রেল কর্তৃপক্ষ পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুরের মধ্যে একজোড়া ঈদ স্পেশাল ট্রেন পরিচালনা করছে। এ ট্রেনটিও তিন থেকে চার ঘণ্টা বিলম্বে চলাচল করে। 

এই রুটে আন্তঃনগর ট্রেনগুলো বিরতিহীন চলাচল করলেও গত রবিবার ও সোমবারও ট্রেনের সিডিউল বিপর্যয়ের মুখে পড়ে।  

ট্রেন যাত্রীরা জানায়, দিনাজপুর স্টেশন থেকে গত রবিবার রাত ১১টার একতা আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ৪ ঘণ্টা দেরিতে রবিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে ছেড়ে যায়। রবিবার সকাল ১০টা ১৫ মিনিটে দ্রুতযান আন্তঃনগর ট্রেন পার্বতীপুর রেল জংশন হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। ট্রেনটি রবিবার দুপুর ১টা ৫৫মিনিটে ছেড়ে গেছে। 

অপরদিকে, শনিবার রাত ১১টা ১০ মিনিটে নীলসাগর আন্তঃনগর ট্রেন পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি রবিবার সকাল ১১টা ৪০মিনিটে ছেড়ে যায়। নীলসাগর আন্তঃনগর ট্রেন রবিবার ১২ ঘণ্টা ৪০ মিনিট ও শনিবার ৯ ঘণ্টা বিলম্বে চলাচল করে। 

দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া একতা আন্তঃনগর ট্রেনের যাত্রী মতিউর রহমান রিয়াত বলেন, সিডিউল বিপর্যয়ের কারণে যথাসময়ে গন্তব্যস্থলে পৌঁছাতে না পেরে পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতার মধ্যে ভ্রমণ করতে হচ্ছে। সোমবার দুপুরে ৪ ঘণ্টা বিলম্বে পৌঁছেছি ঢাকায়। 

সব ট্রেন ঢাকা থেকে বিলম্বে আসছে বলে এই সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটছে বলে জানিয়েছেন পার্বতীপুর রেল স্টেশন মাষ্টার জিয়াউল আহসান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর