Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৬:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৬:০৭
নেত্রকোনায় পিতা-পুত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন
নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনায় পিতা-পুত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

পূর্ব শত্রুতার জেরে নেত্রকোনার আটপাড়ায় পিতা-পুত্রকে হত্যার দায়ে ৫ জনকে যাবজ্জীন কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডও দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। একই মামলায় খালাস পেয়েছেন ৭ জন। 

বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আটপাড়া উপজেলার মাদল গ্রামের রোকন মিয়া, সাবাস খা, জসিম উদ্দিন, সলতু খা ও হারেস মিয়া। একই মামলায় খালাসপ্রাপ্তরা হলেন রমিজ খাঁ, ছদ্দু মিয়া, জুয়েল মিয়া, কমল খা, আলাল উদ্দীন, নরূল আমিন খা।

জেলা জজ আদালতের পিপি সাইফুল আলম প্রদীপ জানান, ২০১১ সালের ২৭ মার্চ সকালে রূপচন্দ্রপুর গ্রামের তাজুল ইসলাম ও তার পুত্র সমুন মিয়া বিল থেকে মাছ ধরা শেষে বাড়ি ফেরার পথে পূর্ব শত্রুতার জেরে আসামিরা তাদের পথ রোধ করে ধারালো অস্র দিয়ে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পরবর্তীতে ময়মনসিংহ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় একইদিন তাজুল ইসলামের ছেলে সোহাগ মিয়া বাদী হয়ে আটপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ১৩ জনকে আসামি করে ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন।

এদিকে রায়ে রাষ্ট্রপক্ষের কৌশলী পিপি সাইফুল আলম প্রদীপ সন্তুষ্ট হলেও বাদীপক্ষ সন্তুষ্ট হননি বলে জানান মামলার বাদী সোহাগ মিয়া।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow