১৬ জুলাই, ২০১৮ ১৭:০৫

বাগেরহাটে অবৈধভাবে বালি উত্তোলন, ভাঙন হুমকিতে বেড়িবাঁধ

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে অবৈধভাবে বালি উত্তোলন, ভাঙন হুমকিতে বেড়িবাঁধ

বাগেরহাটের চিতলমারীতে বেড়িবাঁধের পাশে ড্রেজার দিয়ে দিনের পর দিন অবৈধভাবে লাখ লাখ ফুট বালি উত্তেলন করা হচ্ছে। এতে হুমকির মুখে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ। এঘটনার প্রতিকার চেয়ে উপজেলার সুরশাইল গ্রামের শেখ কাসেম আলী উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

চিতলমারীর সুরশাইল গ্রামের শেখ. কাসেম আলী জানান, উপজেলা সুরশাইল গ্রামের মিতালী মন্ডল পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের পাশে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে। এঘটনার বেড়িবাঁধ হুমকির মুখে পড়ায় স্থানীয়রা প্রতিবাদ করায় তাদের উল্টো হুমকি দেয়া হচ্ছে। অবৈধভাবে বালু উত্তোলনে প্রথমে গ্রামবাসীরা সংঘবদ্ধ হয়ে বাধা দিতে গেলে পুলিশও তাদের হয়রানি করছে।  কোন উপায় না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গ্রামবাসীর পক্ষে তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

চিতলমারী থানার এসআই স্বপন কুমার জানান, মিতালী অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছিল। এ ব্যপারে শালিস বৈঠকের কথা রয়েছে।
চিতলমারী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. বাবুল হোসেন খান জানান, পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের পাশে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা ঠিক নয়। ঘটনাটি দুঃখজনক। 

মিতালী মন্ডল জানান, তিনি তার ক্রয়কৃত জমি থেকেই বালু উত্তোলন করছেন। বালু উত্তোলন করা হলেও বেড়িবাঁধের কোন ক্ষতি হচ্ছে না।
চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু সাঈদ জানান, অবৈধভাবে বালু উত্তোলনের একটি লিখিত অভিযোগ পেয়েছেন। সরেজমিনে গিয়ে ঘটনা প্রমাণিত হয় তবে বালু উত্তোলন বন্ধ করা হবে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর