১৬ জুলাই, ২০১৮ ১৭:২৫

'বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত'

নীলফামারী প্রতিনিধি:

'বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত'

বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।  আজ সোমবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। 

মন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের ধরন বদলাচ্ছে।  বন্যা, খড়া, ঘুর্ণিঝড় দুর্যোগ হলেও এখন নতুন করে শিলাবৃষ্টি ও বজ্রপাত দুর্যোগে পরিণত হয়েছে। রয়েছে পাহাড়ি ঢলও। 

নীলফামারীকে ঝুঁকিপুর্ণ জেলা হিসেবে উল্লেখ করে আগামী পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রী ৬ বান্ডিল ঢেউটিন, ১৮লাখ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেন অনুষ্ঠানে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকাগুলো পর্যবেক্ষণে ৬টি নৌকা তৈরিতে একলাখ করে ৬ লাখ টাকা বরাদ্দ দেন তিনি।  গেল চার বছর সাত মাসে দেশের কোথাও ত্রাণ নিয়ে এদিক-সেদিক হয়নি মন্তব্য করে মন্ত্রী বলেন, দলের নেতা কর্মীরা রিলিফ(ত্রাণ) নিয়ে বেহাত করেনি। ক্ষতিগ্রস্থরা পেয়েছেন। আগামীতেও ক্ষতিগ্রস্থদের পাশে সরকার থাকবে। 

সভায় বিশেষ অতিথি হিসেবে মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ বক্তব্য দেন। 
সভায় নীলফামারী জেলার বন্যা পরিস্থিতির সার্বিক চিত্র উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর