Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ১৮:৩০ অনলাইন ভার্সন
পাবনায় তোফাজ্জল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড
পাবনা প্রতিনিধি:
পাবনায় তোফাজ্জল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

পাবনার চাঞ্চল্যকর স্থানীয় কৃষকলীগ নেতা তোফাজ্জল হোসেন মামলার ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও প্রত্যেকের এক লক্ষ টাকা জরিমানা করেছেন পাবনা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। 

সোমবার বিকেলে ওই আদালতের বিচারক মো. রুস্তম আলী এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো, একই গ্রামের মৃত আকবর আলী প্রামানিকের ছেলে ও মালিগাছা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য আমজাদ হোসেন মেম্বার, মৃত ময়েজ উদ্দিনের ছেলে তজির উদ্দিন, মৃত খোরশেদ প্রামানিকের ছেলে আক্কাস আলী আকাই, নবীর উদ্দিন প্রাামানিকের ছেলে  জীবন হোসেন, মৃত নূরুল ইসলামের ছেলে ইকরাম হোসেন, মৃত এরশাদ আলীর ছেলে আশকান আলী ও জামাত আলীর ছেলে জাফর আলী

মামলার এজহারের বরাত দিয়ে এপিপি অ্যাডেেভাকেট শাহজাহান আলী বলেন, ২০১০ সালের ৩ অক্টোবর জেলার সদর উপলোর নওদাপাড়া গ্রামে তোফাজ্জল হোসেনকে নিজ বাড়িতে ঢুকে কুপিয়ে হত্যা করে। পরদিন নিহত ব্যক্তির ছেলে আব্দুল মালেক বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১১ সালের ১২ মে মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। 

দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য প্রমাণ শেষে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রুস্তম আলী ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এড: শাহজাহান আলী খান ও আসামি পক্ষে মামাটি পরিচালনা করেন এড: শাহাবুদ্দিন সবুজ ও এড: আব্দুল হামিদ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow