১৭ জুলাই, ২০১৮ ১৪:৪৬

যশোরে মারা গেছে ধর্ষণ-খুনে অভিযুক্ত সেই ব্যক্তি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মারা গেছে ধর্ষণ-খুনে অভিযুক্ত সেই ব্যক্তি

প্রতীকী ছবি

যশোরে বৃদ্ধাকে ধর্ষণ ও খুনে অভিযুক্ত সেই ইরাদত খান (৪০) মারা গেছেন। গণপিটুনির শিকার হয়ে ইরাদতের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে পুলিশ। ইরাদতের বিরুদ্ধে ৭০ বছরের এক বৃদ্ধাকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ওঠে গতকাল সোমবার। এর আগে এক শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগও ছিল তার বিরুদ্ধে।

যশোর সদর উপজেলার বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ হায়াৎ মাহমুদ আজ সকালে ইরাদত খানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার দুপুরে সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের ইরাদত ভাত রান্নার কথা বলে প্রতিবেশী মতলেব খানের স্ত্রী মেহেরুননেছাকে বাড়িতে ডেকে নেয়। এরপর বিকেল থেকে ওই বৃদ্ধাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। স্থানীয়দের সন্দেহ হলে তারা ইরাদতকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে থাকে। এসময় ইরাদত অসংলগ্ন কথাবার্তা বলে। এক পর্যায়ে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে তাকে গণপিটুনি দিলে সে স্বীকার করে যে, মেহেরুননেছার লাশ তাদের রান্নাঘরের প্লাস্টিকের বস্তার মধ্যে রয়েছে। স্থানীয় লোকজন ওই প্লাস্টিকের বস্তার মধ্যে থেকে মেহেরুননেছার লাশ উদ্ধার করে বসুন্দিয়া পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পুলিশ ইরাদত খানকে আটক করে প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা করে।

এসআই হায়াৎ মাহমুদ জানান, ইরাদতকে উদ্ধারের পর প্রথমে স্থানীয় চিকিৎসক আব্দুল হাইয়ের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এসআই হায়াৎ মাহমুদ জানান, ইরাদতের সারাদেহে আঘাতের চিহ্ন রয়েছে। তার ডান পা ভাঙা ছিল।

এলাকাবাসী জানায়, ইরাদত খানের বিরুদ্ধে বছরখানেক আগে পঞ্চম শ্রেণির ছাত্রী সুমাইয়া নামের এক শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ওঠে। এ অভিযোগে পুলিশ তাকে আটকও করেছিল। পরে হাইকোর্ট থেকে জামিনে সে বের হয় ও মাদকাসক্ত হয়ে পড়ে।

পুলিশ জানায়, ইরাদতের মৃত্যুর খবর তার বাবা-মাকে জানানো হয়েছে। তারা রাজি না হলে মৃত্যুর ব্যাপারে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

ইরাদতের নানি নূরজাহান জানান, পাঁচদিন আগে ইরাদের বাবা-মা ফরিদপুরে তাদের এক আত্মীদের বিয়েতে গেছেন। সোমবার কী ঘটেছে তা আমি জানি না। জামাই-মেয়েকে খবর দেওয়া হয়েছে। তারা যশোর হাসপাতালের পথে রয়েছেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর