১৭ জুলাই, ২০১৮ ১৪:৫৯

মাদারীপুরে সর্বহারা পার্টির নেতার ভয়ে পুরুষশূন্য ১০ পরিবার

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে সর্বহারা পার্টির নেতার ভয়ে পুরুষশূন্য ১০ পরিবার

মাদারীপুরে নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির নেতার হুমকি-ধামকি ও হামলার ভয়ে পুরুষশূন্য হয়ে পড়ছে ১০টি পরিবার। আতঙ্কে রয়েছে এলাকার নারীরা। নির্যাতনের প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দিয়েছে সদর উপজেলার ঝাউদী ইউনিয়নের শিমুতলা এলাকায় ভূক্তভোগী বহু পরিবার। 

সরেজমিন গিয়ে জানা যায়, সম্প্রতি শিমুলতলা এলাকার সালাম মোল্লার প্রায় ২০ শতাংশ জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির নেতা মোয়াজ্জেম মোল্লা। একারণে স্থানীয় সালাম মোল্লা বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলার পরই সালাম মোল্লাকে জীবননাশের হুমকি দিয়ে আসছে মোয়াজ্জেম মোল্লা। এছাড়া শনিবার বিকালে সালাম মোল্লা ও তার ভাইদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায় মোয়াজ্জেম ও তার লোকজন। কেউ মামলা করলে তাদের হত্যার হুমকি দেয়। তার অত্যাচারে সালাম মোল্লার পরিবারের পুরুষ সদস্য ঘর ছাড়া। এছাড়া মহিলারাও রয়েছে আতঙ্কের মধ্যে। 
ক্ষতিগ্রস্থ্য সালমা বেগম নামে এক নারী বলেন, ‘মোয়াজ্জেমের ভয়ে আমাদের পরিবারের সদস্যরা বর্তমানে এলাকা ছাড়া। সে এলাকায় হত্যা, ধর্ষণসহ বিভিন্ন অপকর্ম করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তার ভয়ে আমরা প্রকাশ্যে মুখ পর্যন্ত খুলতে পারি না। যদি কেউ তার বিরুদ্ধে কথা বলে, তাহলে রাতে তার বাহিনীর সদস্য দিয়ে বাড়ি-ঘর ভাঙচুর করে। আমরা এর থেকে পরিত্রান চাই।’ 

মাদারীপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখা সূত্রে জানা গেছে, মোয়াজ্জেম মোল্লার বিরুদ্ধে মাদারীপুর সদর থানা ২টি সাধারণ ডায়েরি, একটি হত্যা মামলা, একটি ধর্ষণ মামলা, একটি হত্যা চেষ্টা মামলাসহ একাধিক মামলা রয়েছে। মোয়াজ্জেম নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির সদস্য হিসেবে পুলিশের খাতায় নাম রয়েছে।’

এব্যাপারে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, মোয়াজ্জেম মোল্লার বিরুদ্ধে হত্যা মামলাসহ কয়েকটি মামলার বিচার চলছে আদালতে। পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এব্যাপারে মোয়াজ্জেম মোল্লার বাড়িতে গিয়ে একাধিকার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।  মোবাইলে ফোন করেও তাকে পাওয়া যায়নি।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর