১৭ জুলাই, ২০১৮ ১৭:৩১

সখীপুরে সড়কের পাশে হাট-বাজারে ভোগান্তি

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

সখীপুরে সড়কের পাশে হাট-বাজারে ভোগান্তি

টাঙ্গাইলের সখীপুর থেকে ঢাকা-টাঙ্গাইল যাওয়ার পথে সাতটি স্থানে হাট-বাজার বসায় চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন স্থানীয় জনসাধারণ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা। উপজেলার বড়চওনা, কালিয়া, কচুয়া, বোয়ালী, নলুয়া, দেওদিঘী ও তক্তারচাল এলাকায় এ হাট বাজার বসানো হয়। এতে তীব্র যানজটের সৃষ্টি ও দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

সরেজমিনে উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে নলুয়া এলাকায় দেখা যায়, সখীপুর থেকে ঢাকা ও টাঙ্গাইল যাওয়ার পথে নলুয়া বাজার ঘেসে দুটি স্কুল ও এয়ারফোর্সের যানবাহন যাতায়তের জন্য এ বাজারটি জনবহুল। স্থানীয়রা সপ্তাহে দুইদিন আম, কাঁঠাল, ধান-চালসহ বিভিন্ন ধরনের কাঁচা সবজি বিক্রি করতে বসেন সড়কের উপর। এতে সৃষ্টি হয় তীব্র যানজটের।

বিক্রেতারা বলেন, হাটের জায়গা না থাকায় বাধ্য হয়ে সড়কের উপর দোকান বসাই।

নলুয়া বাজার কৃর্তপক্ষ জানায়, এক বছরের জন্য আট লক্ষ ৩৬ হাজার ৬৬৫ টাকা দিয়ে সরকারিভাবে ইজারা নেয়া হয়েছে। হাটের জন্য ৮৬৫ নংসহ পুরাতন ছয়টি দাগের ১৯১ শতাংশ জমি উল্লেখ থাকলেও প্রায় অর্ধেক জমি বেদখলে আছে। জায়গা সংকুলান না হওয়ায় সপ্তাহে দুইদিন সড়কের পাশে হাট বসে।

নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজদ বলেন, সড়কের উপড় হাট বসায় প্রচন্ড যানজট সৃষ্টি হয়। আর এ কারণে মঙ্গলবার ও বৃহস্পতিবার ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসেনা বললেই চলে। 

ইজাদার আ. সামাদ খান বলেন, নলুয়া হাটের চিহ্নিত সীমানা না থাকায় এ সমস্যা। আর এ বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী সরকার রাখী বলেন, বিষয়টি জানা ছিলো না। অভিযোগ পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।


বিডি প্রতিদিন/১৭ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর