১৭ জুলাই, ২০১৮ ১৮:২৪

সংরক্ষিত নারী আসন বহাল রাখার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

সংরক্ষিত নারী আসন বহাল রাখার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

নির্বাচনের বিধান না রেখে মনোনয়নের মাধ্যমে সংসদে সংরক্ষিত নারী আসন আরও ২৫ বছর বহাল রাখার প্রতিবাদে মানববন্ধন পালন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা। মঙ্গলবার বিকাল ৩টায় দিনাজপুর প্রেসক্লাবের সম্মুখ সড়কে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা আয়োজিত এ মানববন্ধন পালন করা হয়। 

মানববন্ধনে দিনাজপুর মহিলা পরিষদের সহ-সভাপতি মাহবুবা খাতুন এর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু এর সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন সহ-সভাপতি নুরুন নাহার ইরা, মিনতি ঘোষ, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, অর্থ সম্পাদক রত্না মিত্র, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রাজিয়া সুলতানা পলি, প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার উপ-পরিষদ সম্পাদক রুবি আফরোজ প্রমুখ। 

বক্তারা বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। শক্তিশালী, স্বাধীন, কার্যকর স্থানীয় সরকার দেশে গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠার অন্যতম মূলভিত্তি। নারী সমাজ মনে করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের যেমন স্বাধীন, নিরপেক্ষ, শক্তিশালী ভূমিকা অপরিহার্য তেমনি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী এবং সাধারণ জনগণেরও একটা বিশেষ ভূমিকা রয়েছে। গত ২৪ মে নির্বাচন কমিশন সভায় সিদ্ধান্ত হয় যে, স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের নির্বাচনের প্রচারে সংসদ সদস্যবৃন্দ অংশগ্রহণ করবেন। এই ঘটনায় আমরা বিস্মিত, হতবাক। 


বিডি প্রতিদিন/১৭ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর