১৭ জুলাই, ২০১৮ ২১:০৩

অবশেষে স্থগিত হল মঠবাড়িয়া ছাত্রলীগের 'বিতর্কিত' কমিটি

পিরোজপুর প্রতিনিধি:

অবশেষে স্থগিত হল মঠবাড়িয়া ছাত্রলীগের 'বিতর্কিত' কমিটি

স্থগিত করা হয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের নবগঠিত আলোচিত 'বিতর্কিত' কমিটি। গত ২৯ এপ্রিল মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট একটি কমিটি আত্মপ্রকাশ পায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। জেলা ছাত্রলীগের সভাপতি সম্পাদক স্বাক্ষরিত সেই কমিটি নিজেদের স্বাক্ষরিত ও  বৈধ কমিটি বলে জানায়। এরপর থেকেই নানা অভিযোগ উঠতে থাকে এ কমিটি নিয়ে।

 
জানা যায়, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার ক্ষেত্রে প্রায় প্রতি মেয়াদেই দেখে যায় বাড়তি জটিলতা। এর কারণ হিসেবে মঠবাড়িয়া উপজেলায় একাধিক হাই প্রোফাইল কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বাড়িকেই মনে করা হয়। গত ২৯ এপ্রিল কোন সম্মেলন বা প্রস্তুতি ছাড়াই গভীর রাতে শরিফুল ইসলাম রাজুকে সভাপতি ও মশিউর রহমান মতুর্জাকে সাধারণ সম্পাদক করে ২ সদস্যের কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। এরপরই কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ করেন ছাত্রলীগের আরেক পক্ষ। তাদের দাবির প্রতি সমর্থন দেয় আওয়ামী লীগের নেতারাও। 

এরপর পিরোজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঘোষিত কমিটির সভাপতি সম্পাদকের বিরুদ্ধে সংগঠনের গঠনতন্ত্রে নির্ধারিত বয়সসীমা অতিক্রম করা, বিবাহিতসহ নানা অভিযোগ করেন উপজেলা ছাত্রলীগের বড় অংশ। পাশাপাশি এ সব অভিযোগের প্রমাণপত্র তুলে ধরেন।  এরপর জেলার নতুন কমিটি ঘোষণার পর গত ১৬ জুলাই জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে এ কমিটিকে সাময়িক স্থগিত ঘোষণা করে। 

পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু জানান, মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক বয়সের সীমা অতিক্রম, বিবাহিত, স্থানীয় আওয়ামী লীগের সাথে দূরত্বসহ নানা অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের ভিত্তিতে উপজেলা কমিটি সাময়িক স্থগিত করে তদন্ত করে দেখা হচ্ছে।


বিডি প্রতিদিন/১৭ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর