Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৮ ২১:৫৪ অনলাইন ভার্সন
গৌরনদীতে ট্রাকের ধাক্কায় বেইলি ব্রিজে ভাঙন, ভোগান্তিতে মানুষ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
গৌরনদীতে ট্রাকের ধাক্কায় বেইলি ব্রিজে ভাঙন, ভোগান্তিতে মানুষ

বরিশালের গৌরনদী উপজেলার ইল্লা এলাকায় বালু বোঝাই ট্রাকের ধাক্কায় বেইলি ব্রিজ দেবে যাওয়ায় দিনভর বরিশাল-ঢাকা মহাসড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ ছিলো। এ কারণে হাজার হাজার যাত্রী ও যানবাহনকে চরম ভোগান্তি পোহাতে হয়। যদিও অনেক যানবাহন প্রায় ২০ কিলোমিটার বেশি পথ ঘুরে টেকেরহাট-গোপালগঞ্জ-পয়সারহাট রুট ঘুরে গন্তব্যে চলাচল করে। 

মঙ্গলবার সকল ৬টার দিকে এই দুর্ঘটনার পর থেকেই সড়ক বিভাগ ক্ষতিগ্রস্ত বেইলী ব্রিজ মেরামত করার কাজ শুরু করে। তবে সবশেষ রাত সোয়া ৯টা পর্যন্ত ব্রিজ মেরামতের কাজ চলছিলো বলে জানিয়েছেন বরিশাল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা। 

নির্বাহী প্রকৌশলী জানান, সকাল ৬টার দিকে বালুবাহী একটি ট্রাক বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার ইল্লা এলাকায় নির্মানাধীন একটি সিসি সেতুর পাশে অস্থায়ী বেইলী ব্রিজ অতিক্রমকালে রেলিংয়ে ধাক্কা দেয়। এতে ব্রিজের কয়েকটি অংশ বাঁকা হয়ে দেবে যায়। খবর পেয়ে পুলিশ এবং সওজের কর্মীরা যৌথ চেষ্টা চালিয়ে দুপুর ২টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করে। এরপর শুরু হয় ব্রিজের ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের কাজ। মঙ্গলবার রাত সোয়া ৯টায় সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা বলেন, তিনি ব্রিজের কাজ সমাপ্ত না করে বরিশাল ফিরবেন না। কাজ শেষ করতে রাত ১২টা পর্যন্ত লেগে যেতে পারে বলে আভাস দিয়েছেন তিনি।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow