Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৮ ১৪:১৫ অনলাইন ভার্সন
কিশোরগঞ্জে দু'দিন ব্যাপী অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক উৎসব
কিশোরগঞ্জ প্রতিনিধি
কিশোরগঞ্জে দু'দিন ব্যাপী অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক উৎসব

কিশোরগঞ্জে আগামী ২০ ও ২১ জুলাই সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। আজ বুধবার দুপুরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী উৎসব সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, সাংস্কৃতিক উৎসবে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক গান, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, আঞ্চলিক গান, জারি সারি, মুর্শিদী গানসহ সরকারের জনকল্যাণমূলক কর্মকাণ্ডের ওপর নির্মিত বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শিত হবে।

কর্মসূচি অনুযায়ী ২০ জুলাই বিকাল ৪টায় পুরাতন স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হবে। বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে উৎসবের উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা সদর ও উপজেলা থেকে নির্বাচিত শিল্পীরা অংশগ্রহণ করবেন। ২১ জুলাই সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীদের মাঝে প্রশংসাপত্র বিতরণ করা হবে।

উৎসব সফল করার লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow