Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৮ ১৫:৪৫ অনলাইন ভার্সন
কিশোরগঞ্জে এক লাখ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন
কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জে এক লাখ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে কিশোরগঞ্জ জেলায় এক লাখ গাছের চারা রোপণ করা হচ্ছে। আজ বুধবার কিশোরগঞ্জ শহরের বিজয় চত্বরে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। 

মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের স্মরণে সারাদেশে ৩০ লাখ গাছের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জেও এ কর্মসূচি নেওয়া হয়েছে। 

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শিবির বিচিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, বন বিভাগের রেঞ্জার আব্দুল মোমেন ভূঁইয়া প্রমুখ।
 
অনুষ্ঠানে উপস্থিত কৃষক ও শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়। এছাড়াও বিজয় চত্বরের পাশে নরসুন্দা নদীর পাড় ও তৎসংলগ্ন এলাকায় বৃক্ষ রোপণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার মো. আক্তার জামীল জানান, জেলার ১৩ টি উপজেলার মধ্যে ১০ টি উপজেলায় ৭ হাজার ৮০০ করে মোট ৭৮ হাজার গাছের চারা রোপণ করা হবে। আর হাওরের তিনটি উপজেলায় ৬ হাজার করে মোট ১৮ হাজার গাছের চারা রোপণ করা হবে। তিনি আরও জানান, জেলায় শুধু নির্ধারিত ৯৬ হাজার নয়, এক লাখেরও বেশি গাছের চারা রোপণ করা হবে। 


বিডি প্রতিদিন/১৮ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow