১৮ জুলাই, ২০১৮ ১৬:১৪

নাম বিভ্রাটে এক মাস অতিরিক্ত জেল খাটলেন আনোয়ারুল

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

নাম বিভ্রাটে এক মাস অতিরিক্ত জেল খাটলেন আনোয়ারুল

জামিন পেয়েও নাম ঠিকানা বিভ্রাটে এক মাসেরও বেশি সময় ধরে অতিরিক্ত জেল খেটে অবশেষে মুক্তি পেলেন কলারোয়ার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার সন্ধ্যায় তিনি সাতক্ষীরা জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন।
এর আগে গত ১৫ জুলাই বিভিন্ন গণমাধ্যমে ‘নাম বিভ্রাটে কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না’ শিরোনামে রিপোর্ট
প্রকাশিত হয়। এর পরই কর্তৃপক্ষের টনক নড়ে। তোলপাড় শুরু হয়।
সাতক্ষীরা জেল কর্তৃপক্ষের উদ্যোগে কলারোয়া থানা পুলিশ একটি রিপোর্ট দেয়। এই রিপোর্টের ভিত্তিতে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার মঙ্গলবার তার মুক্তির নির্দেশ দেন।
মো. আনোয়ারুল ইসলাম সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের আবুল কাসেম খন্দকারের ছেলে। তিনি পেশায় একজন ভ্যানচালক। তার একটি মামলার সাথে জুড়ে দেওয়া হয় ভুল নাম ঠিকানার আরও একটি মামলা।
তার স্ত্রী চায়না বেগম জানান গত ৮ জুন তার স্বামী মো. আনোয়ারুল ইসলামকে গ্রেফতার করে কলারোয়া থানা পুলিশ। এরপর তাকে ইয়াবা পাচারের ১২ নম্বর একটি মামলায় কলারোয়া থানায় দুই নম্বর আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি শফিকুল ইসলামের পকেট থেকে ৫১ পিস ইয়াবা জব্দ করা হয় বলে মামলায় উল্লেখ করা হলেও তার স্বামীর কাছ থেকে কোনো ইয়াবা উদ্ধার হয়নি বলে জানান তার স্ত্রী। এই মামলায় তার স্বামী ঈদের আগেই জামিন লাভ করেন।
তিনি আরও বলেন তার স্বামীর মূল মামলার সাথে আরেকটি ফেনসিডিল পাচারের পুরনো একটি মামলা জুড়ে দেওয়া হয় গত ২০১৭ সালের ২৩ সেপ্টম্বর। কলারোয়া থানা মামলা নম্বর ২৫। এ মামলার আসামির নাম মো. আনোয়ার হোসেন পিতা মো. আবুল কাসেম, গ্রাম গদখালি, থানা কলারোয়া। তিনি জানান এই দুই মামলায় তার স্বামীর নাম তার বাবার নাম এবং ঠিকানার গড়মিল ছিল।
অথচ সেই মামলার কারণে তার স্বামী অতিরিক্ত এক মাস কারাগারে আটক ছিলেন।
সাতক্ষীরা সদর কোর্ট ইন্সপেক্টর আশরাফুল বারী জানান গণমাধ্যমে খবর প্রকাশের পর বিষয়টি জেলা ও দায়রা জজের নজরে আসে। পরে জেলা জজ তাকে মুক্তির নির্দেশ দেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর