Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৮ ১৬:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জুলাই, ২০১৮ ১৬:৫১
'আওয়ামী লীগ ফের ক্ষমতায় গেলে সব গ্রাম শহরে পরিণত হবে'
দিনাজপুর প্রতিনিধি:
'আওয়ামী লীগ ফের ক্ষমতায় গেলে সব গ্রাম শহরে পরিণত হবে'

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, শেখ হাসিনার সরকার যদি আবারো ক্ষমতায় যায় তাহলে প্রতিটি গ্রাম শহরে পরিণত হবে। বর্তমানে পৃথিবীর উষ্ণতা বৃদ্ধি পেয়েছে, পৃথিবীকে শীতল রাখতে হলে ফাঁকা জায়গাগুলোতে গাছ লাগাতে হবে। 

বুধবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিনব্যাপী ‘ফলদ বৃক্ষমেলা’ উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা শুধু বাংলাদেশের জন্য উপযুক্ত হলেই হবেনা, তাদেরকে বিশ্বের সাথে প্রতিযোগীতায় টিকে থাকতে হবে, এই জন্য সারা বিশ্বের ভাষাকে আয়ত্ব করতে হবে। 

সভা শেষে ফুলবাড়ী উপজেলার ১০৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও ১৮ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করেন এবং উপজেলা চত্বরে একটি ফলদ গাছ রোপণ করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল সালাম চৌধুরীর সভাপতিত্বে বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান মাসুদ এর সঞালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা এ.টি.এম. হামীম আশরাফ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. হাসিনা ভুঁইয়া প্রমুখ। 

উল্লেখ, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আগামী ২০ জুলাই শুক্রবার পর্যন্ত তিন দিনব্যাপী ‘ফলদ বৃক্ষমেলা’ চলবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। 


বিডি প্রতিদিন/১৮ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow