Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৮ ১৮:০৯ অনলাইন ভার্সন
দিনাজপুরে প্রতিবন্ধী নারীকে স্ত্রীর মর্যাদার দাবিতে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে প্রতিবন্ধী নারীকে স্ত্রীর মর্যাদার দাবিতে মানববন্ধন

দিনাজপুরের কিষান বাজারে প্রতিবন্ধী রত্না রায়ের স্ত্রীর মর্যাদা দাবির সমর্থনে মানববন্ধন করেছে প্রতিবন্ধী ব্যক্তিদের ঐক্যজোটসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। বুধবার প্রতিবন্ধী ব্যক্তিদের ঐক্যজোটের আয়োজনে এবং কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) দিনাজপুর এর সহযোগিতায় শেখপুরা ইউপি’র কিষান বাজারে সিডিসি কার্যালয় সম্মুখে এ মানববন্ধন কমসূচি পালন করা হয়। 

এসময় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা আমাদের সন্তান। তারা সমাজে স্বাভাবিকভাবে বাঁচতে চায়। অথচ রতন রায় প্রতিবন্ধী রত্না রায়কে আইন সম্মতভাবে বিয়ে করে ছুড়ে ফেলে দিয়েছে। আমরা প্রতিবন্ধী রত্না রায়ের স্ত্রীর অধিকার প্রতিষ্ঠা করতে চাই এবং স্বামী রতন রায়ের শাস্তি কামনা করছি। 

মানববন্ধনে সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. গোলাম ইমতিয়াজ, পূজা উদযাপন পরিষদ দিনাজপুর শাখার সাংগঠনিক সম্পাদক বিভাষ বিশ্বাস, এসএসএস এর প্রতিনিধি মো. মাহফুজুর রহমান মাহফুজ, শেখপুরা ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনিন্দ্র নাথ রায় প্রমুখ। 

উল্লেখ্য, দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার বরউপুরী গ্রামের রতন চন্দ্র রায় সদর উপজেলার নশিপুর গ্রামের বাসিন্দা রনজিৎ চন্দ্র রায়ের প্রতিবন্ধী কন্যা রত্না রায়কে প্রলোভন দেখিয়ে বিবাহ করে এবং গত ১৫ মে মন্দিরে, ১৭মে এফিডেভিট করে বিবাহ করে। হিন্দু শাস্ত্রমতে তাদের বিবাহ হয়। স্বামী রতন রায় ও তার পরিবারের লোকজন প্রতিবন্ধী হওয়ার কারণে রত্না রায়কে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয় বলে অভিযোগ ওঠে। 


বিডি প্রতিদিন/১৮ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow