Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৮ ২২:০৩ অনলাইন ভার্সন
দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান গ্রেফতার
কুমিল্লা প্রতিনিধি
দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের বিএনপি দলীয় চেয়ারম্যান রুহুল আমিনকে গ্রেফতার করেছে সিআইডি। ঢাকার আশুলিয়া থানায় দায়েরকৃত প্রতারণা ও জাল-জালিয়াতির একটি মামলায় বুধবার তাকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করা হয়।
সূত্র জানায়, প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে প্রায় ১১ কোটি টাকা মূল্যের সম্পত্তি আত্মসাতের অভিযোগে গত ২৫ মে ঢাকার আশুলিয়া থানায় দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা রুহুল আমিনের বিরুদ্ধে আবদুল হাকিম নামের এক ব্যক্তি বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সিআইডি ঢাকার একটি দল বুধবার রাজধানীর শান্তিনগর এলাকা থেকে উপজেলা চেয়ারম্যান রুহুল আমিনকে গ্রেফতার করে।

বুধবার দুপুরে সিআইডি’র পক্ষ থেকে এক প্রেসব্রিফিংয়ে জানানো হয়, জনৈক মোঃ আবদুল হাকিম আশুলিয়া থানাধীন মৌজার পূর্ব নরসিংহপুর এর সিএস ও এসএ ৯২ দাগ আরএস ২৭২ দাগ সিটি জরীপে ৯১৫ ও ৯১৯ দাগে ১৩৭.৫০ শতাংশ জমির প্রকৃত মালিক এবং ওই জমির মূল্য প্রায় ১১ কোটি টাকা। গত ২৮ এপ্রিল আশুলিয়া এসি-ল্যান্ড অফিস হতে প্রেরিত একটি নোটিশ হাতে পান আবদুল হাকিম।

ওই নোটিশের মাধ্যমে তিনি জানতে পারেন, ওই জমির নামজারি ও জমা খারিজের জন্য এক ব্যক্তি এসি-ল্যান্ড অফিসে আবেদন করেছেন। পরে তিনি এসি-ল্যান্ড অফিসে যোগাযোগ করলে তাকে জানানো হয় রুহুল আমিন নামের এক ব্যক্তি ৪টি দলিল দাখিল করে উক্ত জমির মালিকানা দাবি করেছেন। বিষয়টি জানার পর আবদুল হাকিম গত ২৫ মে রুহুল আমিনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় সিআইডি’র অর্গানাইজড ক্রাইমের সিরিয়াস ক্রাইম স্কোয়াড শাখার একটি টিম বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্লার নেতৃত্বে বুধবার রুহুল আমিনকে গ্রেফতার করে। এদিকে বিষয়টি গ্রেফতারকৃত উপজেলা চেয়ারম্যান রুহুল আমিনের নির্বাচনী এলাকা কুমিল্লার দেবিদ্বারের বিভিন্ন মহলে ও জেলাজুড়ে জানাজানি হলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow