Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৮ ১৯:০৭ অনলাইন ভার্সন
সাফল্যের ধারাবাহিকতায় নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ
সঞ্জিত সাহা, নরসিংদী
সাফল্যের ধারাবাহিকতায় নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

শৃঙ্খলা ও নিবিড় পরিচর্যার কারনেই প্রতিবারের ন্যায় এবারো ধারাবাহিক সাফল্য ধরে রেখেছেন নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ। এবারের এইচএসসি পরীক্ষায় ৮০৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাশসহ ২৭১ জন জিপিএ-৫ পেয়েছে। শতভাগ পাশ, জিপিএ'র ভিক্তিতে ছাড়াও সেরা ২০ কলেজ গুলোর মধ্যে এ ফলাফল দেশসেরা বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

কলেজ সূত্রে জানা যায়, এ বছর কলেজটি থেকে ৮০৪ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭১ জন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৯১ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৪২ জন ও মানবিক শাখা থেকে ৩৮ জন শিক্ষার্থী রয়েছে।

২০০৬ সালে প্রতিষ্ঠার পর কলেজটি ২০০৮ সালেই পাসের হার ৯৯ ভাগ, ২০০৯ সালে শত ভাগ ও ঢাকা বোর্ডে পঞ্চম, ২০১০ সালে শত ভাগ পাসসহ জেলার শ্রেষ্ঠ, ২০১১ সালে শতভাগ পাসসহ ঢাকা বোর্ডে সপ্তম এবং ২০১২ সাল থেকে  ২০১৪ সাল পযর্ন্ত শতভাগ পাসসহ ঢাকা বোর্ডের সেরা বিশে দ্বিতীয় স্থান অর্জন করছে।

বৃহস্পতিবার দুপুরে ফলাফল ঘোষণার পর উৎসব মুখর হয়ে উঠে কলেজ প্রাঙ্গন। বাঁধভাঙ্গা উচ্ছাসে মেতে উঠে শিক্ষার্থীরা। ফলাফল ঘোষিত হওয়ার পর ছাত্র-শিক্ষক-অভিভাবকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। নিজের ও বন্ধুদের সাফল্যকে নেঁচে-গেয়ে উদযাপন করে সকলে। তাঁদের এই আনন্দযজ্ঞে যোগ দেয় কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সকল শিক্ষকরা।

কাঙ্খিত ফল পেয়ে বন্ধুদের নিয়ে আনন্দে ভাসছিল ব্যবসায় শিক্ষা বিভাগের শুভ্রজিৎ সাহা পিয়াল। অভিব্যাক্তি প্রকাশ করতে গিয়ে শুভ্রজিৎ সাহা পিয়াল বলেন, কলেজের অধ্যক্ষ,অন্যান্য শিক্ষক,অভিভাবক ও নিজের ঐকান্তিক চেষ্টার পর ভাল একটি রেজাল্ট। অনেক ভাল লাগছে। নিজের ও কলেজের ভাল ফলাফলে আমরা সবাই আনন্দিত।
 
বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়া আরিফা রহমান বলেন, ‘শিক্ষকদের সঠিক দিক-নির্দেশনা, নিয়মিত ক্লাস, বিশেষ ক্লাস, হোম ভিজিট, টিউটেরিয়াল ও মাসিক পরীক্ষা কারণেই এই ভাল ফলাফল হয়েছে।’

সাফল্য অনেকটা নিয়মেই পরিণত হয়েছে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের। সাফল্যের নেতৃত্ব দেয়া কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা তিনি বলেন, এই নিয়ে টানা ১০বার কলেজটি শতভাগ পাশের সাফল্য অর্জন করেছে যা বাংলাদেশে বিরল। 

বিডি প্রতিদিন/ ১৯ জুলাই ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow