Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৮ ২২:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ২০ জুলাই, ২০১৮ ২২:০৭
মোরেলগঞ্জে ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস
মোরেলগঞ্জ প্রতিনিধি:
মোরেলগঞ্জে ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি অবৈধ ড্রিল ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। সহকারি কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইন শুক্রবার বিকেল ৪টার দিকে হাওলাডাঙ্গা গ্রামে মেশিনটি পুড়িয়ে দেন। 

ঘটনার সময় বিলান জমিতে ড্রিল (বোরিং) করে শিক্ষক লিয়াকত আলী সরদারের বাড়িতে বালু উত্তোলনের কাজ চলছিল। খবর পেয়ে সহকারি কমিশনার ঘটনাস্থলে গিয়ে দেড় লাখ টাকা মূল্যের মেশিনটি তুলে ৫শ’ ফুট পাইপসহ পুড়িয়ে দেন। এ সময় মেশিনের মালিক ডেউয়াতলা গ্রামের বরুণ বৈরাগী পালিয়ে যান। ২৫ ফুট মাটির নীচে বোরিং করে তোলা এই বালু প্রতি ফুট ৫ টাকা দরে বিক্রি করছিলেন তিনি। 

প্রসঙ্গত, গত ৩ মার্চ কালিবাড়ি গ্রামের একটি পুকুরে এই বোরিং মেশিনের গভীর ডোবায় পড়ে হিমাংশু মজুমদারের ছেলে ৪র্থ শ্রেণির ছাত্র সিবয় মজুমদার(১০) নিহত হন। ইতোমধ্যে সরকারি রাস্তা, পুকুরের পাড়, বাগান, ফসলী জমি ধসে ব্যাপক ক্ষতির ঘটনাও ঘটেছে।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে মোরেলগঞ্জের হোগলাবুনিয়া, দৈবজ্ঞহাটি, পুটিখালী, বহরবুনিয়া, বলইবুনিয়া, রামচন্দ্রপুর, বণগ্রাম ও জিউধরা ইউনিয়নে কমপক্ষে ১৫টি মেশিন সরকারি খাল, পুকুর ও বিলান জমিতে বোরিং করে বালু উত্তোলন করছেন স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কাজের ঠিকাদারসহ প্রভাবশালী ব্যক্তিরা। 


বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow