Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুলাই, ২০১৮ ১৪:৩২ অনলাইন ভার্সন
খুলনায় পক্ষকালব্যাপী বৃক্ষ মেলা শুরু
নিজস্ব প্রতিবেদক, খুলনা
খুলনায় পক্ষকালব্যাপী বৃক্ষ মেলা শুরু

‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই; নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় শুরু হয়েছে বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা।
আজ সকালে খুলনা সার্কিট হাউজ মাঠে পক্ষকালব্যাপী এই মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, বৃক্ষরোপণ ইতোমধ্যে সামাজিক আন্দোলনে পরিণত হয়েছে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বের ঝুঁকিপূর্ণ দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় ইতিবাচক প্রভাব বজায় রাখতে প্রকৃতির অমূল্য সম্পদ বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসানের সভাপতিত্বে বক্তৃতা করেন খুলনা মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নিত্যরঞ্জন বিশ্বাস, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুল লতিফ এবং জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ বদরুল আলম রয়েল। স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় বন কর্মকর্তা মো. বশিরুল-আল-মামুন।

এর আগে হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে  মেলা স্থল সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়। জেলা প্রশাসনের সহযোগিতায়, সুন্দরবন পশ্চিম বন বিভাগ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করে।
মেলায় সরকারি ও বেসরকারি মিলে ৫৮টি স্টল রয়েছে। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow