Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৮ ১৭:০৮ অনলাইন ভার্সন
পাবিপ্রবির দুই শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
পাবনা প্রতিনিধি:
পাবিপ্রবির দুই শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার প্রতিবাদে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা।  আজ রবিবার দুপুরে দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা এই বিক্ষোভ করেন। প্রায় দুই ঘন্টা পর পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা এই অবরোধ তুলে নেয়। এ সময় রাস্তার দুই পাশে শতশত যানবাহন আটকা পরে। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয় বলেন, রবিবার দুপুরে আমাদের বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের ৮ম সেমিষ্টারের ছাত্র রাসেল আহমেদ ও ব্যবসায় প্রশাসন বিভাগের সৌরভ একটি বাইকে করে ক্যাম্পাস থেকে বের হচ্ছিল। এ সময় দ্রুত গতির একটি মাইক্রোবাস তাদের চাপা দিলে দুইজনই মারাত্মক আহত হয় এবং বাইকটি ভেঙ্গে যায়। দ্রুত তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরই প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে পাবনা-ঢাকা মহাসড়কে স্পীড ব্রেকার নির্মাণ ও এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে স্থানীয় পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের কর্মসূচী প্রত্যাহার করে নেয়। আহত দুই শিক্ষার্থীর বর্তমান অবস্থা কিছুটা উন্নতির দিকে বলেও জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলেন, দুপুর একটার দিকে পাবনা পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী পরিবহনকৃত একটি মাইক্রোবাসের ধাক্কায় আমাদের দুই ভাই মারাত্মক আহত হয়। এরই প্রতিবাদে আমরা দ্রুত বিশ্ববিদ্যালয় গেটের সামনে পাবনা-ঢাকা মহাসড়কে স্পীড ব্রেকার (গতি নিরোধক) স্থাপন ও এই ঘটনার বিচার দাবী করছি। বিশ্ববিদ্যালয়ের গেটে স্পীড ব্রেকার ছিল, সম্প্রতি সেটা অপসারণ করা হয়, আমরা সেইটা আবারো পুনঃস্থাপনের দাবি জানাই। 

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জালাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করি। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলাপ শেষে সাধারণ শিক্ষার্থীদের আশ্বাসের প্রেক্ষিতে তারা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়। বর্তমানে ওই রাস্তায় যান চলাচল স্বাভাবিক বলেও তিনি দাবি করেন।  

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow