২৩ জুলাই, ২০১৮ ২২:৩৩

বালিয়াডাঙ্গী ইউএনওকে জনপ্রশাসন পদক দিলেন প্রধানমন্ত্রী

ঠাকুরগাঁও প্রতিনিধি

বালিয়াডাঙ্গী ইউএনওকে জনপ্রশাসন পদক দিলেন প্রধানমন্ত্রী

সৃজনশীল কাজে আরও উৎসাহিত করতে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ৩ কর্মকর্তাসহ ৩৯ জন সরকারি কর্মকর্তা ও তিনটি প্রতিষ্ঠানকে জনপ্রশাসন পদক দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বাল্যবিবাহ প্রতিরোধ করায় জেলা পর্যায়ে পদক পেয়েছেন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী কর্মকর্তা আ. মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমান ও ব্যানবেইজের সহকারি প্রোগ্রামার লিয়াজ মাহমুদ লিমন।

সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এই পদক তুলে দেন। জনপ্রশাসন পদক তৃতীয়বারের মতো দেয়া হল।

‘জনপ্রশাসন পদক নীতিমালা’ অনুযায়ী, জাতীয় ও জেলা পর্যায়ে দুটি ক্ষেত্রে (সাধারণ ও কারিগরি) শ্রেষ্ঠ ব্যক্তি, শ্রেষ্ঠ দল ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের শ্রেণিতে এ পুরস্কার দেয়া হচ্ছে।

জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্তরা ১৮ ক্যারেট মানের এক ভরি ওজনের স্বর্ণপদক, সার্টিফিকেট এবং নগদ অর্থ পেয়েছেন। ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে একটি স্বর্ণপদক, সার্টিফিকেট এবং জনপ্রতি ১ লাখ টাকা প্রদান করা হবে। দলগত অবদানের জন্য স্বর্ণপদক, সম্মাননাপত্র ও নগদ সর্বোচ্চ ৫ লাখ টাকা দেয়া হয়।

জেলা পর্যায়ে ব্যক্তিগত অবদানের জন্য ৫০ হাজার টাকা ও সম্মাননাপত্র, দলগতভাবে অবদানের জন্য সম্মাননাপত্র ও সর্বোচ্চ ১ লাখ টাকা দেয়া হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর