১৪ আগস্ট, ২০১৮ ১৩:৩৫

সোনাইছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বরাদ্দ আত্মসাতের অভিযোগ!

বান্দরবান প্রতিনিধি

সোনাইছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বরাদ্দ আত্মসাতের অভিযোগ!

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫নং সোনাইছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সৌর বিদ্যুত ও মার্কেট তৈরির নামে প্রকল্প আত্মসাতের অভিযোগ উঠেছে। পার্বত্য জেলা পরিষদের বিশেষ প্রকল্প কর্মসূচীর গৃহীত প্রকল্প বরাদ্দের বিপরীতে নামে মাত্র সৌর বিদ্যুত দিয়ে ১০ মে: টন বরাদ্দ চেয়ারম্যান নিজেই পকেটস্থ করেছেন এমনটি অভিযোগ তুলেছেন বিহার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ। 

জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ২০১৭-১৮ অর্থ বছর বিহার মার্কেটে সোলার প্যানেল সরবরাহের জন্য বিশেষ প্রকল্প কর্মসূচী থেকে ১০ মে:টন খাদ্যশ্বস্য বরাদ্দ করা হয়। কিন্তু চেয়ারম্যান সেই বরাদ্দ নিজে পকেটস্থ করে উপজেলা পিআইও অফিস থেকে সরবরাহকৃত দরিদ্র মানুষের জন্য দেওয়া ৫০ ওয়ার্টের তিনটি সোলার দেওয়া হয়েছে বলে জানান- ২৬৯নং সোনাইছড়ি মৌজা হেডম্যান অংচি থোয়াই, স্থানীয় কারবারী চাইহ্লা থোয়াই মার্মা, ইউপি সদস্য ফোচিং মার্মা ও বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হ্লাচা প্রু মার্মা।

তারা আরো জানান- স্থানীয়রা সামাজিকভাবে টাকা উত্তোলন করে বিহারের মার্কেটটি তৈরি করেছেন। কিন্তু চেয়ারম্যান বিহারের সভাপতি হওয়ার সুযোগে বরাদ্দ এনে নিজেই আত্মসাত করছেন।

এদিকে নাইক্ষ্যংছড়ি প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছর টিআর (২য় পর্যায়) থেকে ১০০ ওয়াট একটি এবং স্থানীয় এমপির বরাদ্দ থেকে ২০১৭-১৮ অর্থ বছর একটি সোলার প্যানেল সোনাইছড়ি হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের জন্য বরাদ্দ করা হয়। 

অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মার্মা জানান- সামাজিকভাবে বৌদ্ধ বিহারের মার্কেটটি তৈরি করা হয়েছে। ওই মার্কেটে সোলার প্যানেল বিতরণের জন্য ১০ মে:টন বরাদ্দ দিয়েছে জেলা পরিষদ। সোলার বিতরণে কোন অনিয়ম হয়নি বলে দাবি করেন তিনি। 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর