১৪ আগস্ট, ২০১৮ ১৭:০৪

'স্বাস্থ্যসেবা বিঘ্নিত হলে কাউকে ছাড় দেয়া হবে না'

দিনাজপুর প্রতিনিধি:

'স্বাস্থ্যসেবা বিঘ্নিত হলে কাউকে ছাড় দেয়া হবে না'

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি স্বাস্থ্য সেবায় কোন বিঘ্নিত হলে কাউকেই ছাড় দেয়া হবে না উল্লেখ করে বলেছেন, রোগীদের চিকিৎসা দেয়ার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেডিকেল কলেজ, হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলিকে উন্নত করছে। প্রচুর অর্থ ব্যয় করছে। চাকরি দিয়ে চিকিৎসক বৃদ্ধি করেছে। চিকিৎসকদের বেতন ভাতা বাড়িয়েছে। এরপরও মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হবে সরকার তা বরদাস্ত করবে না। 

আজ মঙ্গলবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য সেবা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কোন প্রাইভেট ক্লিনিকে নয়, সরকারি হাসপাতালেই স্বাস্থ্য সেবাকে বৃদ্ধি করতে হবে উল্লেখ করে তিনি আরো বলেন, রোগীদের অভিযোগ চিকিৎসকরা হাসপাতালে ভালো মত দেখে না। অথচ ক্লিনিক ও চেম্বারে গেলে একটি রোগীকে শান্তিমত দেখেন। এটা কোন সেবা নয়। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসা সেবায় আসতে হবে। নচেত এ সেবায় আসার কোন প্রয়োজন নেই। 

তিনি আসন্ন ঈদুল আজহায় যেন কোন রোগী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ দেন। 

এ সময় বক্তব্য রাখেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সারওয়ার জাহান, উপ-পরিচালক ডা. মো. আমির আলী, সহকারী পরিচালক (অর্থ ভান্ডার) ডা. শামীমা নাসরিন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: কান্তা রিমি রায়, সহকারী অধ্যক্ষ ডা. আব্দুস সালাম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু, দিনাজপুর বিএমএর সভাপতি ডা: ওয়ারেস আলী সরকার প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর