Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ১৯:১৯ অনলাইন ভার্সন
কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী
কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী
bd-pratidin

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এ প্রদর্শনী চলবে বৃহস্পতিবার পর্যন্ত। 

বঙ্গবন্ধু শেখ মুজিবের জীবনী নিয়ে প্রথমবারের মতো সাগর পাড়ে ব্যতিক্রমধর্মী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করছে কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটি। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমানের তোলা ও সংগৃহীত শতাধিক ছবি নিয়েই আয়োজন করা হয়েছে প্রদর্শনীর। এসব ছবির মধ্যে অনেকগুলোই রয়েছে দুর্লভ ছবি। 

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেনেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান। 

প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ পর্যটকরা সকাল থেকে ভিড় জমান। শিক্ষার্থীরা জানান, এ প্রদর্শনীর মাধ্যমে জাতির পিতার জীবনীসহ অজানা অনেক কিছু জানার ও শেখার সুযোগ পেয়েছেন তারা।

প্রদর্শনী নিয়ে আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান বলেন জানান, বঙ্গবন্ধুকে ৩২ নম্বরে আবদ্ধ না রেখে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত শিক্ষার্থীসহ সকলের কাছে পৌঁছে দিতেই এ আয়োজন।

কক্সবাজারে রয়েছে জাতির জনকের অনেক স্মৃতি। কক্সবাজার সৈকতের রক্ষাকবচ হিসেবে পরিচিত ঝাউবাগান জাতির জনকের স্মৃতিকে বহন করে চলেছে। সৈকতের লাবনী পয়েন্টে সার্বক্ষণিক সময় ধরে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বিডি-প্রতিদিন/১৪ আগস্ট, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow