Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ১৯:৫৯ অনলাইন ভার্সন
নাফ নদীতে বিজিবি-বিজিপির ১৭তম যৌথ টহল
আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)
নাফ নদীতে বিজিবি-বিজিপির ১৭তম যৌথ টহল

নাফ নদীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার গার্ড পুলিশ মিয়ানমার (বিজিপি) -এর মধ্যে যৌথ টহল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা হতে সাড়ে ১১টা পর্যন্ত ১৭তম এ যৌথ টহল অনুষ্ঠিত হয়। 

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মো. শাহ আলমের নেতৃত্বে ১৪ সদস্যের একটি টহল দল ২টি স্পিড বোটযোগে এবং প্রতিপক্ষ নম্বর ২ বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ-এর অধীনস্থ নাগাখোরা ক্যাম্পের পুলিশ ক্যাপ্টেন থুং থুং এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পিডবোটযোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। 

এ টহল চলাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোনো বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমস্যা সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়। 

উল্লেখ্য যে, ২০১৮ সনের মার্চ মাসে ৪টি টহল, জুন মাসে ৪টি, জুলাই মাসে ৫টি এবং আগস্ট মাসে ৪টি টহলসহ মোট ১৭টি বিজিপি এর সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। 

এছাড়াও আগামী ১৬ আগস্ট ২০১৮ তারিখে বিজিপি এর সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow