Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ২০:২৫ অনলাইন ভার্সন
টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ট্রলার চলাচল বন্ধ
আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)
টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ট্রলার চলাচল বন্ধ
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের ফলে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে তিনদিন যাবৎ ট্রলার চলাচল বন্ধ রয়েছে। গত রবিবার সকাল থেকে এ নৌ-রুটে ট্রলার চলাচল বন্ধ করে দেয়া হয়।

এদিকে, সাগর উত্তালের কারণে ট্রলার না পেয়ে টেকনাফ পৌরসভার কায়ুকখালী ঘাটে সেন্টমার্টিন দ্বীপের কিছু লোকজনকে দেখা যায়। ফিরে যেতে না পেরে নিরুপায় হয়ে অনেকে বিভিন্ন আবাসিক হোটেল এবং আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান করছেন।

সেন্টমার্টিন দ্বীপের ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম জানান, সাগর উত্তাল থাকায় নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয় প্রশাসনের নির্দেশে রবিবার সকাল থেকে টেকনাফ ও সেন্টমার্টিন নৌরুটে কোনো ধরনের নৌ-যান চলাচল করেনি।
  
সেন্টমার্টিন দ্বীপের ইউপি চেয়ারম্যান নুর আহমেদ জানান, সাগরে লঘুচাপের কারণে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় ৩ দিন ধরে নৌ চলাচল বন্ধ থাকায় দ্বীপে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের সংকট দেখা দিতে পারে। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।
 
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান জানান, বৈরী আবহাওয়ার কারণে ৩ নং সতর্ক সংকেত বলবৎ থাকায় টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপে নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। সতর্ক সংকেত কেটে গেলে সাগরের পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় নৌ-যান চলাচল করবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow